আজকাল ওয়েবডেস্ক:‌ বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল মালদার বালুচর বস্তির ১২টি বাড়ি। বুধবার ভোররাতে বস্তির একটি বাড়িতে আগুন লাগে। সেখান থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে আশপাশের বাড়িগুলিতে। আগুনে পুড়ে এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ঘটনাস্থলে পৌঁছায় দমকল। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 
বুধবার ভোররাতে মালদার বালুচর বস্তির একটি বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। মুহূর্তে আগুন লেগে যায় বাড়িটিতে। গা ঘেঁষাঘেঁষি করে বাড়িগুলি থাকায় আশপাশের বাড়িতেও আগুন ছড়িয়ে পড়তে দেরি হয়নি। ভোররাতে ঘটনাটি ঘটায় বস্তির লোকজন তখন ঘুমিয়ে ছিলেন। ঘুমের মধ্যেই বাড়িতে আগুন ধরে যায়। আশপাশের বাড়ির লোকজনও ঘুমোচ্ছিল। ফলে আগুন লাগার খবর প্রথমদিকে টের পায়নি কেউ। কিন্তু যখনই বুঝতে পারে, তখনই আগুন নেভানোর কাজ শুরু করেন স্থানীয়রা। বালতিতে করে জল নিয়ে আগুন নেভানোর চেষ্টা শুরু হয়। খবর দেওয়া হয় দমকলে।
দমকল সূত্রে খবর, আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ার। আর কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। আগুন নেভাতে ঘটনাস্থলে হাজির হয় দমকলের ৩টি ইঞ্জিন। প্রাথমিকভাবে দমকলের অনুমান, যেই বাড়িটিতে প্রথম আগুন লেগেছিল, সেখানে গ্যাস সিলিন্ডার কোনও কারণে খোলা ছিল। ফলে কোনও ব্যক্তি ধূমপান করার জন্য সেই ঘরে আগুন জ্বালায়, মুহূর্তে ঘরে আগুন লেগে যায়। গ্যাস সিলিন্ডার খোলা থাকার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পুড়ে ছাই হয়ে যায় বস্তির ১২টি বাড়ি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যাঁদের ঘর পুড়ে গিয়েছে, তাঁদের অন্যত্র থাকার ব্যবস্থা করা হয়েছে। 
 

জনপ্রিয়

Back To Top