সঞ্জয় বিশ্বাস, দার্জিলিং: আরও কোণঠাসা হয়ে পড়লেন বিমল গুরুং। একটা সময় বিমল গুরুংয়ের ডানহাত বলে পরিচিত ডি কে প্রধানও এবার সমর্থন জানিয়ে দিলেন বিনয় তামাং, অনীত থাপাদের। রবিবার শিলিগুড়ি বিশেষ সংশোধনাগারে বন্দি ডি কে প্রধান তাঁর মেয়ে গীতাঞ্জলি প্রধানকে চিঠি লেখেন। সেই চিঠির বয়ানে তিনি স্পষ্ট বিনয় তামাংদের সমর্থনের কথা জানিয়েছেন। পাশাপাশি হিংসা আন্দোলনকে যে তিনি সমর্থন করেন না, সেটাও জানিয়েছেন চিঠিতে। ডি কে প্রধানের মেয়ে গীতাঞ্জলি প্রধান এ কথা জানিয়েছেন। 
ডি কে প্রধান দার্জিলিং পুরসভার চেয়ারম্যান। পাহাড় আন্দোলনের সময় তাঁকে গ্রেপ্তার করেছিল পুলিস। সেই থেকে বন্দি। এখনও পদত্যাগ করেননি। এই অবস্থায় দার্জিলিঙে নতুন পুরবোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করে দিয়েছেন বিনয় তামাংরা। চেয়ারম্যান পদ মহিলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। সেক্ষেত্রে প্রতিভা রাইকে পুরপ্রধান করা হতে পারে বলে দলীয় সূত্রের খবর। ডি কে প্রধানের সমর্থনের পর দার্জিলিং পুরসভায় ৩২ আসনের মধ্যে ২৯টিতেই দখল নিয়ে ফেললেন বিনয়পন্থীরা। দার্জিলিং, কার্শিয়াং এবং কালিম্পং— তিন পুরসভারই দখল নিয়েছেন বিনয় তামাংরা। মিরিক তৃণমূলের দখলে। অর্থাৎ, বিমল গুরুংয়ের আর কোনও জায়গা থাকল না পাহাড়ে। 
এদিকে, পাহাড়ে আসন্ন তিস্তা–‌রঙ্গিত পর্যটন উৎসব ঘিরে উন্মাদনা চরমে। পর্যটকের সংখ্যা বাড়ছে। ঠান্ডাও বেড়েছে। বড়দিন থেকে উৎসবের মেজাজে মাততে চলেছে শৈলরানি।‌‌

ডি কে প্রধান

জনপ্রিয়

Back To Top