India Bangladesh: নেই বৈধ পরিচয়পত্র, গোয়াতে ৫ বাংলাদেশিকে নজরবন্দির নির্দেশ দিল FRRO

আজকাল ওয়েবডেস্ক:  ১০ বছরের বেশি সময় ধরে অবৈধভাবে ভারতে বসবাসের অভিযোগে পাঁচ বাংলাদেশি নাগরিককে নজরবন্দির নির্দেশ দিল গোয়ার ‘ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস'।

পাঁচজন বাংলাদেশির নাম মহম্মদ আনোয়ার আখন, হিলাল আখন, হাসান মিঞা, নুরজাহান বেগম ও রাজা আখন। ভারতে এসে প্রথম পাঁচ বছর বেঙ্গালুরুতে থাকলেও শেষ পাঁচ বছর গোয়াতে ভাঙারি সংগ্রহের কাজ করতেন তারা। 

আরও পড়ুন: পুজোর আগে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, শিক্ষক পদে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

অবৈধভাবে বসবাসকারী বিদেশি নাগরিকদের গতিবিধির উপর সম্প্রতি নজর রাখা এবং তাদের চিহ্নিতকরণের ব্যাপারে কাজ শুরু করেছে পুলিশের সন্ত্রাস দমন শাখা। পুলিশ সূত্রে জানানো হয়েছে, গত পাঁচ বছর গোয়ার বিচোলিম এলাকায় বাস করছিলেন তারা। ওই পাঁচজনের ওপর আপাতত নজর রাখতে বলা হয়েছে বিচোলিম পুলিশকে। প্রতিমাসে ওই পাঁচ বাংলাদেশির নজরবন্দির মেয়াদ  বাড়ানো হবে এবং মেয়াদ বাড়ানোর সময় তাদের সন্ধান পাওয়া না গেলে তৎক্ষণাৎ এফআইআর দায়ের করা হবে জানিয়েছে পুলিশ। বাংলাদেশে তাদের ঠিকানা, স্থানীয় থানারও খোঁজ চালাচ্ছেন গোয়ার পুলিশকর্মীরা। পাশাপাশি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করে তাদের জরুরি ভিত্তিতে তাদের নথি তৈরি করা হবে। তারপর ওই পাঁচ নাগরিককে তুলে দেওয়া হবে বিএসএফের হাতে।

আকর্ষণীয়খবর