আজকাল ওয়েবডেস্ক:‌ নতুন রাজ্যের জন্ম দিয়েছে কংগ্রেস। কিন্তু মাকে মেরে ফেলেছে। বুধবার অন্ধ্র প্রদেশের বিধানসভায় মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বলে, তেলঙ্গানার উন্নয়নেই সবথেকে বেশি নজর দেওয়া হচ্ছে। কেন্দ্র ভুলে গিয়েছে অন্ধ্রপ্রদেশকে। নতুন করে সবকিছু পরিচালনা করতে কতটা অর্থের প্রয়োজন সেসম্পর্কে খুব ভাল করেই জানে মোদি সরকার। তবু বিমাতৃ সুলভ আচরণ করা হচ্ছে। অনুদানের প্রাপ্তির জন্য ২৯ বার দিল্লিতে গিয়ে নাকি মোদির কাছে দরবার করেছেন তিনি। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। 
রাজ্যভাগ করার সময় নতুন রাজধানী তৈরি এবং পোলাভরম প্রজোক্টের জন্য যে অর্থ সাহায্য দেওয়ার কথা ছিল কেন্দ্রের তার কিছুই পাওয়া যায়নি। যে ১৯টি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তার কোনওটাই পূরণ করেনি মোদি সরকার। কংগ্রেসের অন্যায়ের প্রতিবাদ করতেই বিজেপির সঙ্গে হাত ধরেছিল টিডিপি। কিন্তু দেখা যাচ্ছে বিজেপিও বিশ্বাসঘাতকতা করছে। এমনই অভিযোগ করেছেন চন্দ্রবাবু নাইডু।
রাজ্যের উন্নয়নের স্বার্থে কেন্দ্রের সঙ্গে সহাবস্থান রেখেই কাজ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু কেন্দ্র সহযোগিতার হাত বাড়াচ্ছে না বলে অভিযোগ করেছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী। রাজ্যকে নতুন করে গড়ে তুলতে হচ্ছে। বিনিয়োগ আনার জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে কিন্তু কেন্দ্র বিমাতৃ সুলভ আচরণ করছে। যা আর বরদাস্ত করা যাচ্ছে না। সেকারণেই এনডিএ–র মন্ত্রিসভা থেকে টিডিপির দুই মন্ত্রী পদত্যাগ করছে বলে বিধানসভায় জানিয়েছেন তিনি। 

জনপ্রিয়

Back To Top