Gyanvapi Mosque: জ্ঞানবাপী মসজিদ নিয়ে নতুন শুনানি কবে শুরু, কাল বলবে বারাণসী আদালত

আজকাল ওয়েবডেস্ক:‌ জ্ঞানবাপী মসজিদ নিয়ে জট আর কাটছে না।

সুপ্রিম কোর্টের নির্দেশে বারাণসী আদালতের প্রবীণতম বিচারক এই মামলা শুনছেন। এদিন তিনি জানিয়ে দিলেন, নতুন করে শুনানি কবে শুরু হবে, তা আগামী কাল রায় দেবে। মসজিদ কমিটি আবেদন করেছে, রক্ষণাবেক্ষণ নিয়ে মামলাটি আগে শোনা হোক। সেই বিষয়েই আগামী কাল সিদ্ধান্ত নেবে আদালত।
এদিন দুপুর ২টো থেকে বারণসী জেলা আদালতে ছিল শুনানি। ৩০ মিনিট ধরে চলে শুনানি। মসজিদ কমিটির আইনজীবী অভয় নাথ যাদব ‌একটি সাক্ষাৎকারে বলেন, ‘‌আমি আদালতকে জানিয়েছি, যে সুপ্রিম কোর্টই নির্দেশ দিয়েছে যে আমাদের মামলা আগে শোনা হোক। আমি আমার আবেদন এবং সুপ্রিম কোর্টের রায় পড়ে শুনিয়েছি। বিপক্ষের আইনজীবী জানিয়েছেন এই নিয়ে অবজেকশন দেওয়ার জন্য আরও বেশি তথ্য প্রয়োজন তাঁর।’‌ 

Jagdeep Dhankhar: রাজ্যপালের জরুরি তলব শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবকে, কেন?‌ 


জ্ঞানবাপী মসজিদে ভিডিও সমীক্ষা বন্ধের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে পিটিশন জমা পড়েছিল। গত সপ্তাহে পিটিশন শোনার সময়ই উচ্চ আদালত রায় দেয়, ‘‌এই মামলা খুবই জটিল এবং সংবেদশনশীল। তাই দায়রা বিচারকের পরিবর্তে জেলা বিচারক এই মামলা শুনলেই ভালো।’‌ দুই সম্প্রদায়ের মধ্যে শান্তি বজায় রাখারও আবেদন জানিয়েছিল সুপ্রিম কোর্ট। 
জ্ঞানবাপী মসজিদের সমীক্ষার রিপোর্ট বারাণসী আদালতে জমা পড়ার আগেই তার একাংশ প্রকাশিত হয়েছিল সংবাদ মাধ্যমে। সেই নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল বারাণসী আদালত এবং উচ্চ আদালত। হিন্দু পিটিশনকারীরা দাবি করে, জ্ঞানবাপী মসজিদে যেখানে ওজু করেন প্রার্থনাকারীরা, সেখানে রয়েছে শিবলিঙ্গ। মসজিদ কমিটি জানায়, সেটি আসলে ফোয়ারা। 

আকর্ষণীয়খবর