আজকাল ওয়েবডেস্ক: উত্তরাখণ্ডে লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত। মানুষের জরুরি যাতায়াতের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে উত্তরাখন্ডের সরকার। স্বাভাবিকভাবেই এটা এখন সবচেয়ে বড় খবর হয়ে দাঁড়াল জাতীয় রাজনীতির অলিন্দে।
উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, মার্চের ৩১ তারিখ কিছুটা শিথিল করা হবে লকডাউন। ওইদিন রাজ্যে বাস চালানো হবে। কারণ সাধারণ মানুষ যাতে তাঁদের নিজেদের বাড়ি ও গ্রামে ফিরে যেতে পারে, সেকথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত?‌ তিনি বলেন, ‘‌আটকে পড়া মানুষজন যাতে তাদের নিজের শহরে ও গ্রামে যেতে পারে তাই বাস চালানো হবে। ৩১ মার্চ সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত রাজ্যে করোনভাইরাসের কারণে চলা লকডাউন শিথিলযোগ্য করা হবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানগুলো সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত খোলা থাকবে। পাশাপাশি দিল্লি ও মুম্বইয়ের উত্তরাখণ্ড ভবনে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হবে।’‌ উল্লেখ্য, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী নিজের রাজ্যে লকডাউনের শিথিলতা ঘোষণা করলেও ১৪ এপ্রিল পর্যন্ত দেশজুড়ে চালু থাকছে কেন্দ্রের লকডাউন।

ছবি:‌ এএনআই।

জনপ্রিয়

Back To Top