আজকাল ওয়েবডেস্ক: প্রযুক্তি ও বিজ্ঞানের দিক থেকে আমাদের দেশ যতই এগিয়ে থাকুক না কেন, কুসংস্কার এবং অন্ধবিশ্বাস দেশের মানুষকে ক্রমাগত পিছনের দিকে নিয়ে যাচ্ছে। অনেকেই বিভিন্ন ধরনের অন্ধবিশ্বাসকে মেনে চলেন। ভবিষ্যতে এই কুসংস্কার মেনে চললেই ভাল হবে, এই বদ্ধমূল ধারণা থেকে বেড়িয়ে আসতে পারেননি বহু মানুষই। তবে চুরি করতে গেলে কী ধরনের কুসংস্কার মেনে চলতে হয়, সেরকমই এক চোরের কথা বলব। সেই চোর নারকেল ভাঙার পর সিদ্ধান্ত নেয় কোন বাড়িতে সে চুরি করবে। মহারাষ্ট্রে এরকমই এক কুসংস্কারমনা চোরের সন্ধান পাওয়া গেল। 
নবঘর পুলিস সম্প্রতি চারজনের একটি দলকে মুম্বই থেকে গ্রেপ্তার করেছে। পুলিস তাদের কাছ থেকে একটি নারকেল এবং কিছু ছুরি উদ্ধার করেছে। পুলিস তদন্তে জানতে পেরেছে, ৪ জনের চোরের দল চুরি করতে যাওয়ার আগে প্রথমে প্রথা মেনে একটি নারকেল ভাঙত। তারপর নারকেলটি ভাঙার পর সেটি যে দিকে গড়িয়ে যেত, সেইদিকের বাড়িতেই চুরি করতে নামত চোরেরা। শুধু তাই নয়, চুরি করতে যাওয়ার আগে চোরেরা ফুল–ধূপ–ধুনো দিয়ে রীতিমতো পুজো করত। তারপরই বাড়িতে চুরি করতে যেত। নবঘর পুলিস সূত্রে জানা গিয়েছে, বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে পুলিস নাকা শুরু করে এবং এই ৪ চোরকে হাতেনাতে পাকড়াও করে।
পুলিস জানতে পেরেছে, চোরের দল শেষ ১.‌৬ লক্ষ টাকার চুরি করেছে। যে বাড়িতে চুরি করতে ঢুকেছিল তা বহুদিন ধরে বন্ধ ছিল। পুলিস ওই বাড়ির সামনে থেকে পুজোর ফুল পায়, যা অন্য বাড়ির সামনেও চোরেরা রেখেছিল। সেই সূত্র ধরেই অবশেষে কুসংস্কারাচ্ছন্ন চোরদের ধরতে সফল হয় পুলিস।    


 

জনপ্রিয়

Back To Top