আজকাল ওয়েবডেস্ক: ‘অনাহারে নাহি খেদ, বেশি খেলে বাড়ে মেদ’–সে কারণেই কি বারবার বেকারত্বের চাপে একটা করে প্রাণ চলে যাওয়া খুব স্বাভাবিক হয়ে যাচ্ছে আমাদের কাছে! হায়দরাবাদের মৌনিকা সাত তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন বুধবার রাতে। ৩৭ বছরের মৌনিকা ছেলে–মেয়ে–স্বামী নিয়ে থাকতেন হায়দরাবাদের মেহবুবনগরের চিত্রপুরী কলোনিতে। 
বুধবার রাতেই ছেলের সঙ্গে দীর্ঘ কথা কাটাকাটি এবং ঝগড়া চলে মৌনিকার। ছেলে বেকার হয়ে বাড়িতে বসে। তাই সংসারের আর্থিক চাপ বেশ কিছুটা বেড়ে গেছে। এই ঝগড়ার পরেই তাঁর ছেলে বাড়ি ছেড়ে বেরিয়ে যান। মনের মধ্যে অশান্তি চলতে থাকে তাঁর। শেষে ৭ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। বৃহস্পতিবার ভোরে তাঁর স্বামী হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন। আপাতত স্থানীয় থানায় ঘটনার তদন্ত চলছে।  
এ বছরের অর্থনৈতিক সমীক্ষা অনুযায়ী, গত ছ’বছরে সাধারণ কর্মসংস্থান ৫ শতাংশের কাছাকাছি বেড়েছে। যা ভারতীয় অর্থনীতির ক্রমবর্ধমানতার ইঙ্গিত দেয়। কেন্দ্রীয় বাজেট পেশের একদিন আগে অর্থনৈতিক যে সমীক্ষা প্রকাশিত তাতে বলা হয় ২০১১–১২ সালে সাধারণ কর্মসংস্থান বেড়েছিল ১৭.‌৯ শতাংশ যা ২২.‌৮ শতাংশ বাড়ে ২০১৭–১৮ সালে। সাধারণ কর্মসংস্থানের অংশ বৃদ্ধি ইঙ্গিত দেয় যে আরও বেশি লোক নিয়মিত চাকরি পাচ্ছে এবং সংগঠিত ক্ষেত্রে নিযুক্ত হচ্ছে। অর্থনৈতিক সমীক্ষা জানিয়েছে, ওয়ার্ল্ড ব্যাঙ্ক অনুযায়ী নতুন সংস্থা তৈরি করার জন্য ভারত তৃতীয় স্থানে রয়েছে। অর্থনৈতিক সমীক্ষা জানিয়েছে,২০১৮ সালে প্রায় ১.‌২৪টি নতুন কর্মসংস্থান তৈরি হয়েছে। ২০১৪ সালে যেটি ছিল ৭০ হাজার,প্রায় ৮০ শতাংশ বেড়েছে। এত সংখ্যা, তা তাহলে সবই কি মিথ্যে!

জনপ্রিয়

Back To Top