Uddhav Thackeray: কথা কি রাখলেন শাহ? শিন্ডে মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার মুখ খুললেন উদ্ধব

আজকাল ওয়েবডেস্ক: কথা কি রাখলেন অমিত শাহ? সরকার হাতছাড়া হওয়ার পর আজ প্রথমবার মুখ খুললেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

সুপ্রিম কোর্ট বুধবার আস্থা ভোট স্থগিত রাখার আর্জি খারিজ করে দিলে সেই রাতেই ইস্তফা দেন উদ্ধব। তার পরেই সরকার গঠনের প্রস্তুতি সেরে ফেলে বিজেপি। বৃহস্পতিবার চমক দিয়ে শিবসেনা নেতা শিন্ডেকেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন দেবেন্দ্র ফড়নবিশ। 

 

আরও পড়ুন: Sharad Pawar: মহারাষ্ট্রে সরকার থেকে সরতেই আয়কর নোটিস, পওয়ার বললেন ‘প্রেমপত্র’ পেয়েছি


তারপর আজ প্রথমবার মুখ খুলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, বিজেপি শিবসেনা নেতাকেই মুখ্যমন্ত্রী করেছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদের জল্পনার বৃহস্পতিবার বিকেল পর্যন্ত নাম উঠে এসেছিল দেবেন্দ্র ফড়নবিশের। সূত্রের খবর ছিল শিন্ডেকে সঙ্গে নিয়েই শপথ নেবেন তিনি।
কিন্তু শেষ মুহূর্তে পাল্টে যায গোটা ছবিটা। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন শিন্ডে। বিজেপিকে কটাক্ষ করে উদ্ধব বলেছেন, অমিত শাহ তাঁকে দেওয়া কথা রাখলে আজ মহারাষ্ট্রে বিজেপির মুখ্যমন্ত্রী হতেন। উল্লেখ্য, বিজেপির সঙ্গে জোট ত্যাগ করেই কংগ্রেস এবং এনসিপির সঙ্গে জোট করে সরকার গঠন করে শিবসেনা। তবে এবারের বিদ্রোহের শুরু থেকেই শিন্ডে শিবিরের দাবি ছিল শরিক দুই দলকে ত্যাগ করে আবার বিজেপির সঙ্গে জোট করে সরকার চালাক শিবসেনা।

আকর্ষণীয়খবর