Maharashtra Crisis: দলে বিক্ষোভ, তার মাঝেই মুখ্যমন্ত্রীর বাসভবন ছাড়লেন উদ্ধব

আজকাল ওয়েবডেস্ক:‌ দলে বিক্ষোভ।

প্রবীণ বিধায়ক একনাথ শিণ্ডের সঙ্গে ৩০ জন বিধায়ক তাঁর বিরোধিতা করেছেন। জানিয়েছেন, তাঁকে দলনেতা মানেন না। দলের সঙ্গে মহারাষ্ট্র সরকারও টালমাটাল। এর মাঝেই মুম্বইতে মুখ্যমন্ত্রীর বাসভবন ছাড়লেন উদ্ধব ঠাকরে। গেলেন বান্দ্রায় শিবসেনা প্রতিষ্ঠাতা বালসাহেব ঠাকরের বাসভবন ‘‌মাতোশ্রী’‌তে। তার পরেই প্রশ্ন উঠে গেল মহারাষ্ট্র সরকারের ভবিষ্যৎ নিয়েও।
উদ্ধব ঠাকরে কোভিড আক্রান্ত হয়েছেন। তার মধ্যেই মুখ্যমন্ত্রীর বাসভবন ছেড়ে বেরিয়ে গেলেন তিনি। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এভাবে আসলে বিক্ষুব্ধদের একটা বার্তা দিতে চাইছেন তিনি। বুঝিয়ে দিতে চাইছেন, বালসাহেব ঠাকরের ব্যাটন তাঁর হাতেই। ছেলে হিসেবে তাঁর নীতি মেনে চলার দায়িত্বও নিজের কাঁধেই তুলে নিতে চান।

Suicide: দিঘায় বেড়াতে গিয়ে হোটেলে আত্মঘাতী যুবক, স্ত্রীকে আটকে রাখলেন শৌচালয়ে

এদিন ফেসবুকে লাইভে শিবসেনা সুপ্রিমো বলেন, ‘‌এক জনও বিক্ষুব্ধ বিধায়ক সামনে এসে দাবি করুক, আমি ইস্তফা দিয়ে দেব। আমি বালাসাহেবের ছেলে, পদের জন্য দৌড়োই না। আপনারা যদি চান, আমি এখুনি ইস্তফা দিচ্ছি। মাতোশ্রী চলে যাচ্ছি।’‌ তার পরেই যদিও একটা প্রশ্ন তুলে দিয়েছেন উদ্ধব। বলেন, ‘‌আমি পদ ছাড়তে রাজি, কিন্তু আপনারা কি প্রতিশ্রুতি দিতে পারবেন, যে পরবর্তী মুখ্যমন্ত্রী শিবসেনা থেকেই হবে?‌’‌
রাজনৈতিক মহল মনে করছে, এভাবে আসলে একনাথ শিণ্ডে বাহিনীকেই বার্তা দিলেন উদ্ধব। কারণ একনাথ বারবার দাবি করছেন, তাঁরাই আসল শিবসেনা। প্রতিষ্ঠাতা বালসাহেব ঠাকরের নীতি নিয়ে তাঁরাই এগিয়ে চলবেন। 

 

আকর্ষণীয়খবর