আজকাল ওয়েবডেস্ক:‌ দু’‌মাসের মধ্যে ফের গ্যাস লিক বিশাখাপত্তনামে। দুই মৃত। চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
সোমবার রাত ১১:‌৩০ টা নাগাদ একটি স্যানিওর লাইফ সায়েন্সেস নামের ওষুধ প্রস্তুতকারক কারখানা থেকে বেনজিমিড্যাজোল নামের বিষাক্ত গ্যাস লিক হতে থাকে। কারখানাটি শহরের পরওয়াদা এলাকায় অবস্থিত। 
‘‌পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। যে’‌দুজন প্রাণ হারিয়েছেন, তাঁরা সে কারখানার কর্মী। তাঁরা গ্যাস লিকের সময়ে ঘটনাস্থলে উপস্থিত ছিল। ভাগ্যক্রমে গ্যাস কারখানার বাইরে বেরয়নি। কারখানাটি সঙ্গে সঙ্গে সম্পূর্ণভাবে নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে।’ জানালেন উচ্চ পদস্থ পুলিশ আধিকারিক উদয় কুমার।  
মঙ্গলবার সকালে অন্ধ্রপ্রদেশের মুখ‌্যমন্ত্রী জগন মোহন রেড্ডি ঘটনা সম্পর্কিত বিস্তারিত তথ্য চেয়েছেন। তাঁর দপ্তর থেকে জানানো হয়েছে, ‘‌দুর্ঘটনাটি একটি বিভাগের সীমাবদ্ধ এলাকার মধ্যে হয়েছে। আতঙ্কিত হওয়ার দরকার নেই। ডিস্ট্রিক্ট কালেক্টর এবিষয়টি তদন্তের নির্দেশও দিয়েছেন।’‌ 
দু’‌মাস আগে একই শহরে ব্যাপক গ্যাস লিকে দুই শিশুসহ ১১ জনের মৃত্যু হয়েছিল। কেমিক্যাল প্লান্ট থেকে নির্গত বিষাক্ত স্টাইরিন গ্যাসে হাজারেরও বেশি মানু্ষ অসুস্থ হয়ে পড়েছিলেন। সেবার এই ঘটনায় অনেকেরই ১৯৮৪–এর ভূপাল গ্যাস লিকের ভয়াবহ ঘটনার স্মৃতি উসকে গিয়েছিল। যেখানে সাড়ে তিন হাজার মানুষ প্রাণ হারিয়েছিলেন।

জনপ্রিয়

Back To Top