Tripura: ত্রিপুরায় পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে দৌড়ে এগিয়ে মানিক সাহা

আজকাল ওয়েবডেস্ক: ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে উঠে আসছে ড. মানিক সাহার নাম।

সরকারিভাবে এখনও তাঁর নাম ঘোষণা করা না হলেও ত্রিপুরা বিজেপির একটি সূত্র জানিয়েছে, বিপ্লব দেবের ইস্তফার পর মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন মানিক সাহা। এই মুহূর্তে ত্রিপুরা বিজেপির রাজ্য সভাপতি হিসেবে তিনি দায়িত্ব সামাল দিচ্ছেন। 

কেন মানিক সাহা এগিয়ে আছেন? উত্তরে ত্রিপুরা বিজেপির ওই সূত্রটি জানিয়েছে, বর্ধিষ্ণু পরিবারের ছেলে মানিক সাহার সকলের কাছেই একটা গ্রহণযোগ্যতা আছে। কর্মী এবং সাধারণ মানুষের সঙ্গে ব্যবহারও যথেষ্টই ভাল। সামনের বছরেই ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই হিসেবে সকলের কাছেই একটা গ্রহণযোগ্য মুখ হিসেবে মানিক সাহার নাম ভাবা হয়েছে। মানিক সাহা ছাড়াও অন্য যে নামগুলি নিয়ে চর্চা হচ্ছে সেগুলি হল কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, উপ মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা, রতনলাল নাথ, অতুল দেববর্মা। 

কার্যত রীতিমতো আচমকাই শনিবার রাজ্যপালের কাছে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিপ্লব দেব। তিনি ত্রিপুরায় বিজেপির প্রথম মুখ্যমন্ত্রী। রাজ্যপাল তাঁর ইস্তফা গ্রহণ করেন। তবে বিষয়টি কোনও আচমকা ঘটে যাওয়া ঘটনা নয় বলেই জানিয়েছে বিজেপির ওই সূত্রটি। তাঁর কথায়, সলতে পাকছিল আগেই। শনিবার যা চূড়ান্ত রূপ পেল। 

আকর্ষণীয়খবর