আজকাল ওয়েবডেস্ক: নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারের আমলে অন্যতম বড় অধ্যায় নোটবন্দি। দু’‌বছর আগে ভারতীয় অর্থনীতিতে এই ঐতিহাসিক অধ্যায় ঘিরে দেশ জুড়ে তোলপাড় হয়। কেন্দ্র সরকারের পক্ষ থেকে দাবি করা হয়, এর মাধ্যমে দুর্নীতি ও কালো টাকা ঘিরে ব্যাপক সাফল্য পাওয়া যাবে। এরপর বিজয় মালিয়া থেকে নীরব মোদিকে নিয়ে বহু অধ্যায় দেখেছে দেশ। এবার সেই নোটবাতিল ইস্যুতেই মুখ খুলল কংগ্রেস।
কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি এক টুইট বার্তায় মোদি সরকারকে নিশানায় রেখে বলেন, ‘‌নোটবন্দির দ্বিতীয় বর্ষপূর্তীর দিন ঠগস অফ হিন্দুস্তান ছবির মুক্তি পাওয়া নেহাতই কাকতালীয়।’‌ তাঁর দাবি, বলিউড খুবই মুহূর্ত মেনে চলতে ভালোবাসে। উল্লেখ্য, নাম না করে মোদি শিবিরের দিকে একাধিক টুইটে এদিন তোপ দাগেন মণীশ। এরপরের টুইটে মোদির সেদিনের সিদ্ধান্তকে ‘তুঘলকি ফরমান’ বলে কটাক্ষ করেন তিনি৷ লেখেন, ‘নোটবন্দি সরকারের চরম ব্যর্থতা৷ ব্যাঙ্কের সামনে লাইনে দাঁড়িয়ে শতাধিক মানুষ মারা যান৷ দ্বিতীয় বর্ষপূর্তির দিন আসুন সেই সব মৃত মানুষদের জন্য ২ মিনিট নীরবতা পালন করি৷’ 
এর আগে, জানা গিয়েছিল কংগ্রেস পার্টি ৮ নভেম্বর নোটবাতিলের বর্ষপূর্তির দিন কালা দিবস পালন করবে। তবে, বিক্ষোভ মিছিলেন আগেই নোটবন্দি আর ‘‌ঠাগস অফ হিন্দুস্তান’‌ ছবিকে ঘিরে ইতিমধ্যেই বিজেপি শিবিরকে তুলোধনা করতে শুরু করেছে রাহুল ব্রিগেড।

জনপ্রিয়

Back To Top