Tripura: প্রতিশ্রুতি দিয়েও নিয়োগ নেই, আগরতলায় টেট পাশ চাকরিপ্রার্থীদের বিক্ষোভ 

আজকাল ওয়েবডেস্ক: একসঙ্গে চাকরিতে নিয়োগের দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করলেন শিক্ষকতার চাকরি প্রত্যাশী টেট পরীক্ষায় পাশ করা যুবক-যুবতীরা।

শুক্রবার দুপুরে ত্রিপুরার আগরতলার সিটি সেন্টারের সামনে দুই ঘণ্টার গণ অবস্থান পালন করেন তাঁরা। এদিন প্রায় হাজারেরও বেশি চাকরিপ্রার্থী একসঙ্গে বিক্ষোভ প্রদর্শন করেন। 
বর্তমানে ত্রিপুরায় ৩,৬৩১ জন টেট পাস যুবক-যুবতী রয়েছেন, যারা ২০২১ সালে পাশ করেছেন। তাদের সবাইকে একসঙ্গে চাকরিতে নিয়োগের দাবিতে এদিন বিক্ষোভ চলে। দাবি পূরণে চলে দুই ঘণ্টার গণ অবস্থান। সরকার যতদিন না তাঁদের প্রত্যেকের চাকরিতে নিয়োগের বিষয়ে ঘোষণা দিচ্ছে ততদিন পর্যন্ত আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। 

আরও পড়ুন: লাদাখে ভারতীয় সেনার গাড়ি পড়ল নদীতে, মৃত ৭ জওয়ান! 


এই দাবি নিয়ে একাধিকবার রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তাঁরা। কিন্তু শিক্ষামন্ত্রী এক এক সময় এক এক কথা বলছেন বলেও অভিযোগ। শিক্ষামন্ত্রী সহ ত্রিপুরার সরকার তাদের প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দিয়ে এলেও বাস্তবে কাজের কাজ কিছুই হচ্ছে না। এই অবস্থায় দাবি, অবিলম্বে যেন সরকার সবাইকে চাকরিতে নিয়োগ করে। 
এদিন দাবি সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার ইত্যাদি নিয়ে বিক্ষোভ করেন চাকরিপ্রার্থীরা। সবাইকে একসঙ্গে নিয়োগের দাবি কেন তা জানিয়ে যুবক-যুবতীরা বলেন, তাঁদের অনেকেরই চাকরির বয়সসীমা পার হয়ে যাচ্ছে যদি দ্রুত চাকরি না হয় তাহলে আগামী দিনে তারা আর সরকারি চাকরি করতে পারবেন না। 
 

আকর্ষণীয়খবর