আজকাল ওয়েবডেস্ক :‌ অনুমতি ছাড়া মূর্তি প্রতিস্থাপন করায় পুলিসের বাধা পেয়ে নিজেই নিজের মাথা ফাটালেন বিজেপি বিধায়ক। তারপর পুরো ঘটনার দায় চাপালেন পুলিসের উপর। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে হায়দবাদের জুমেরত বাজারে।
হায়দরাবাদ পশ্চিমাঞ্চলের ডিসিপি এআর শ্রীনিবাস জানালেন, জুমেরত বাজারে সিপাহী বিদ্রোহের যোদ্ধা রানী অবনতীবাই লোধির একটি ১০ ফুট উঁচু মূর্তি ছিল। কিন্তু সেটি ভঙ্গুর হয়ে যাওয়ায় এদিন সকালে তেলঙ্গনার একমাত্র বিজেপি বিধায়ক টি রাজা সিং এবং তাঁর ২০০ জন অনুগামী সেখানে একটি ২০ ফুট উঁচু মূর্তি প্রতিস্থাপন করতে যান। পুলিস তখন তাঁর কাছে অত উঁচু মূর্তি বসানোর জন্য গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যালিটি কর্পোরেশন বা জিএইচএমসি–র অনুমতিপত্র দেখতে চায়। সেই অনুমতি না থাকায় রাজা সেটি দেখাতে পারেননি। এরপরই পুলিস বাধা দিলে গোলমাল পাকাতে থাকেন রাজার অনুগামীরা। হঠাৎই রাজা একটি পাথর দিয়ে নিজের মাথা ফাটিয়ে পুলিসকে হুমকি দেন অনুমতি না দিলে তাঁরা পুলিসের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ করবেন। রাজার অনুগামীরা পুলিসের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিও শুরু করেন। তাঁদের ধাক্কায় বেশ কয়েকজন পুলিসকর্মী জখম হয়েছেন বলে জানিয়েছেন ডিসিপি।
বিজেপি বিধায়ক এবং কর্মীরা পুলিসের বিরুদ্ধে মারধরের অভিযোগ করলেও পুরো ঘটনার ভিডিও ফুটেজ আপলোড হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। ফুটেজে দেখা যায় পুলিসকর্মীরা রাজাকে নিজেকে আঘাত করা থেকে প্রতিহত করার চেষ্টা করছেন। এরপরই বিজেপি নেতা–কর্মীদের সমালোচনায় ফেটে পড়েন নেটিজেনরা। এফআইআর রুজু করেছে পুলিস। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৪৫, ১৪৭, ৩৫৩, ১৫৩ এবং ক্লজ ২ ধারায় মামলা রুজু হয়েছে। তদন্ত শুরু হয়েছে।
ছবি:‌ এএনআই          

জনপ্রিয়

Back To Top