আজকাল ওয়েবডেস্ক:‌ মঙ্গলবার যখন শরিক দলগুলির জন্য নৈশভোজের আয়োজন করছেন বিজেপি’‌র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ তখন শেষবারের মতো কিরঘিজস্তান সফরে যাচ্ছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি দু’‌দিনের সফরে সেখানে যাচ্ছেন বলে খবর। সাংগাই কোঅপরেশন অর্গানাইজেশনের পক্ষ থেকে আয়োজিত বিদেশমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে যাচ্ছেন তিনি। এবার তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। ফলে বিজেপি সরকার যদি ক্ষমতায় আসেও তাহলে তিনি মন্ত্রী হচ্ছেন না। 
বিদেশ মন্ত্রক সূত্রে খবর, কিরঘিজস্তান সফরে ভারতের পক্ষ থেকে কড়া বার্তা দেওয়া হবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে। একইসঙ্গে আফগানিস্তান, ইরান এবং ম্যাঙ্গোলিয়ায় শান্তি স্থাপনের পক্ষে সওয়াল করা হবে। জুন মাসে অনুষ্ঠিত হবে সাংগাই কোঅপরেশন অর্গানাইজেশনের সম্মেলন। সেখানে দেখা হবে ভারতের নয়া প্রধানমন্ত্রীর সঙ্গে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। তার আগে এই বৈঠক জমি তৈরি করে রাখার প্রয়াস বলে মনে করা হচ্ছে।
পাকিস্তানের পক্ষ থেকে বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সেখানে উপস্থিত থাকছেন বলে খবর। সুষমা স্বরাজের সঙ্গে তাঁর কথা হবে বলে জানিয়েছেন পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল। তবে আলাদা করে তাঁদের মধ্যে কোনও বৈঠক হওয়ার কথা নেই। 

ছবি—হিন্দুস্তান টাইমস।

জনপ্রিয়

Back To Top