আজকাল ওয়েবডেস্ক:‌ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা ২১ দিনের লকডাউনকে সমর্থন করল কংগ্রেস। এই মর্মে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। করোনাভাইরাস সংক্রমণ বিশ্বে ২১ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। তাই এই লকডাউনকে সমর্থন করা হচ্ছে বলে চিঠিতে উল্লেখ করেছেন তিনি।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখা চিঠিতে উল্লেখ করা হয়েছে, ভারতের এই জাতীয় সংকটে কংগ্রেস মানুষের পাশে আছে। তাই ২১ দিনের এই লকডাউনকে পূর্ণ সমর্থন করা হবে। আর সরকারের সঙ্গে সহযোগিতা করে চলবে। এমনকী যাঁরা এই চিকিৎসার সঙ্গে জড়িয়ে আছেন তাঁদের সুরক্ষার ব্যবস্থাও করতে বলা হয়েছে। চিঠিতে দাবি করা হয়েছে, কেন্দ্রীয় সরকারের উচিত প্রতিটি ক্ষেত্র ধরে রিলিফ প্যাকেজ ঘোষণা করা। যদিও এই চিঠির কোনও প্রত্যুত্তর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাওয়া যায়নি।
সরকারি কর্মীদের জন্যও চিঠিতে তিনি কিছু কথা লিখেছেন। তিনি লেখেন, সরকারি কর্মীদের যাঁরা ঋণ নিয়ে বেতন থেকে কাটান, তাঁদের সেই ঋণের টাকা বেতন থেকে না কাটার অনুরোধ করেছেন তিনি। অন্তত ৬ মাস সেই সুযোগ দিতে বলা হয়েছে। অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের সাহায্য করতে বলেছেন চিঠিতে। সোনিয়া গান্ধী চিঠি লিখে সরকারের পাশে থাকার বার্তা দিলেও, রাহুল গান্ধী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য সরকারের গাফিলতি রয়েছে বলে তুলোধনা করেছিলেন। তারপর সোনিয়ার এই চিঠি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

জনপ্রিয়

Back To Top