আজকাল ওয়েবডেস্ক:‌ বুথ ফেরত সমীক্ষা বলছে ‘‌ আব কি বার মোদি সরকার’‌। সেটা জেনেও শিবসেনার মুখে শোনা যাচ্ছে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রর নাম। কংগ্রেসের এই দুই নেতার প্রকাশ্যেই প্রশংসা করেছে শিবসেনা। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে পরিশ্রমী নেতা বলে প্রশংসা করেছে। হঠাৎ এই বেসুরো গানের অর্থ এখনও বুঝে উঠতে পারছেন না রাজনীতিকরা। 
বৃহস্পতিবারই প্রকাশিত হবে লোকসভা ভোটের ফলাফল। তার আগে এক্সিট পোল বলছে তাতে মোদির নেতৃত্বে এনডিএ সরকারই ফিরছে। বুথ ফেরত সমীক্ষা রিপোর্টের হিসেবে বিজেপি এবারও অনায়াসেই নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়ে যাবে। তারপরেও বিজেপি শরিক শিবসেনার এই রাহুল–প্রিয়াঙ্কা স্তুতিটা সুবিধে জনক ঠেকছে না বলেই মনে করছেন রাজনীতিকরা। 
ভোটের আগে বিজেপির সঙ্গে জোট অক্ষুন্ন রাখলেও গত পাঁচ বছরে মোদি সরকারের সবচেয়ে বড় সমালোচক ছিল শিবসেনাই। অযোধ্যার রামমন্দির তৈরি না হলে মোদিকেও তারা শাসকের পদে থাকতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। 
মহাজোট যখন প্রস্তুতি শুরু করে দিয়েছে ঠিক তখন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠকও করেছিলেন উদ্ধব। তাতে নতুন করে জল্পনা তৈরি হয়েছিল। যদিও ভোটের ঠিক আগে নিন্দুকদের সব জল্পনায় জল ঢেলে বিজেপির সঙ্গেই হাত মেলান তাঁরা। 

ছবি: দ্য হিন্দু

জনপ্রিয়

Back To Top