Congress: কংগ্রেসের সভাপতি নির্বাচনে লড়তে চান শশী থারুর, নিজের রাজ্যের নেতারাই রাহুলকে চান   

আজকাল ওয়েবডেস্ক: দুই দিনের মধ্যেই শুরু হবে কংগ্রেসের সভাপতি নির্বাচন।

দলের সাংসদ শশী থারুর এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অথচ তাঁর নিজের রাজ্য কেরল থেকেই কোনওরকম সমর্থন পাচ্ছেন না। কেরলের কোনও কংগ্রেস নেতাই থারুরকে সভাপতি হিসেবে চাইছেন না, তাঁদের অনেকেই রাহুল গান্ধীকে চান। ওয়েইনাড়ের সাংসদ রাহুলকে সভাপতি চেয়ে রেজোলিউশন পাশ করাচ্ছেন। 
লোকসভায় কংগ্রেসের চিফ হুইপ কে সুরেশ বলছেন, ‘শশী থারুরের কংগ্রেস সভাপতি হওয়া উচিত নয়। তিনি একজন আন্তর্জাতিক মানুষ। প্রার্থী হওয়া উচিত সর্বসম্মত। আমরা এখনও রাহুল গান্ধীকে অনুরোধ করে চলেছি যাতে তিনি সভাপতি হোন।’
এদিকে আর এক কংগ্রেস সাংসদ বেনি বেহানান বলছেন, দলের কথাই শুনবেন শশী থারুর। বেহানানের কথায়, ‘আমার মনে হয় না শশী থারুর প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি দলের হাই কম্যান্ডের কথাই শুনবেন।’
দল সূত্রে খবর, কংগ্রেসের তরফে সর্বসম্মতিক্রমে একজন প্রার্থীকে দাঁড় করানোর চেষ্টা চলছে। কিন্তু শশী থারুর সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে সভাপতি পদে বসার আগ্রহ প্রকাশ করেন। এই অনিশ্চয়তার ফলে নির্বাচন নিয়ে বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। 
এই অনিশ্চয়তার চার রকম সমাধান রয়েছে বলে খবর। এক, সর্বসম্মতিক্রমে নির্বাচিত হলেন রাহুল গান্ধী। দুই, কেউই মনোনয়ন পেশ করলেন না, ফলে বিষয়টা কংগ্রেস ওয়র্কিং কমিটির হাতে চলে গেল। তিন, সর্বসম্মতিক্রমে অন্য এক প্রার্থী উঠে এলেন, ফলে কোনও প্রতিদ্বন্দ্বিতাই হল না। চার, অশোক গেহলত এবং শশী থারুর প্রতিদ্বন্দ্বিতা হল এবং তাঁদের একজন নির্বাচনে জিতে সভাপতি হলেন।    
   
 

আকর্ষণীয়খবর