আজকাল ওয়েবডেস্ক:‌ সংসদের নিরাপত্তা নিয়ে ফের বড় রকমের প্রশ্ন উঠে গেল। যা নিয়ে এবার কপালে ভাঁজ পড়েছে সংসদের দায়িত্বে থাকা নিরাপত্তা বাহিনীর। এমনকী তদন্তে নামতে হয়েছে নিরাপত্তা আধিকারিকদের। কীভাবে নিরাপত্তার ফাঁক তৈরি হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু কী এমন ঘটনা ঘটল?‌ যে এত দ্রুত তদন্তে নামতে হল নিরাপত্তা আধিকারিকদের। 
সংসদ ভবন সূত্রে খবর, একটি গাড়ি ভুল গেট দিয়ে ঢুকে সংসদ ভবন চত্বরে চলে এসেছিল। আর তাতেই তোলপাড় হয়ে গিয়েছে গোটা সংসদ ভবন। ভুল গেট দিয়ে গাড়িটি প্রবেশ করে যখন বেশ কিছুদূর চলে গিয়েছে, তখন টনক নড়েছে নিরাপত্তা কর্মীদের। তাঁরা গাড়িটিকে আর এগোতে দেননি। রাস্তা আটকে দিয়েছেন। কিন্তু ততক্ষণে গাড়ি অনেকটা ভেতরে ঢুকে এসেছিল গিয়েছিল। 
জানা গিয়েছে, গাড়িটিতে মেম্বার অফ পার্লামেন্ট স্টিকার সাঁটা ছিল। এমন স্টিকার সাঁটিয়ে যে কেউ তো ঢুকে যেতে পারে সংসদে। যদিও গাড়িটি কোনও জঙ্গির ছিল না। গাড়িটি ছিল মণিপুরের কংগ্রেস সাংসদের। তাঁর নাম ড:‌ থোকচম মেইন্যা। গাড়িটি প্রবেশ পথ দিয়ে ঢোকার পরিবর্তে বাহির পথ দিয়ে ঢুকে যায়। তারপরই সেখানে উচ্চ সতর্কতার সাংকেতিক শব্দ বাজতে শুরু করে। তখন ছুটে আসেন নিরাপত্তা রক্ষীরা। আটকে দেওয়া হয় গাড়িটি। ‌

জনপ্রিয়

Back To Top