আজকাল ওয়েবডেস্ক:‌ দেশে রোজ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন ৪০ হাজার জনের বেশি। শুধু রাজস্থানেই প্রত্যেকদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন ৩০০০ জন। এই পরিস্থিতিতেও বিয়ের অনুষ্ঠানে কিন্তু লাগাম নেই। রাজ্যের রাজধানী জয়পুরেই এক সপ্তাহে চার হাজার বিয়ে হচ্ছে।
হিন্দুমতে বছরের এই সময়টা বিয়ের জন্য শুভ হিসেবে ধরা হয়। তাই শুধু ২৫ থেকে ৩০ নভেম্বর এই ছ’‌দিনেই জয়পুরে চার হাজার বিয়ে হচ্ছে। করোনা রুখতে নাইট কারফিউ জারি করেছে গেহলট সরকার। বিয়ের অনুষ্ঠানে ১০০ জনের বেশি অতিথি আসতে পারবেন না। সকলকে মুখে মাস্ক পরতেই হবে। এই বিষয়ে নানা বিধিনিষেধ জারি রয়েছে। 
সমস্ত বিয়ের অনুষ্ঠানে সেসব বিধি মানা হচ্ছে কিনা, দেখবে প্রশাসন। এজন্য বিয়ের ভিডিও করে প্রশাসনের কাছে জমা দিতে হবে। বিধি অমান্য হলে ২৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা। তবু দমানো যায়নি উদ্যোক্তাদের। এদিকে গত চার দিনে রাজস্থানে সংক্রমণ বেড়েছে ১.‌৩৪ শতাংশ। শুধু বুধবারই নতুন করে আক্রান্ত ৩,২৮৫। তার মধ্যে জয়পুরে ৬০০–এর বেশি লোক একদিনে করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার রাজ্যে মারা গেছেন ১৮ জন। এখন পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত দু’‌ লক্ষ ৫৩ হাজার ৭৬৭ জন। মারা গেছেন ২,২১৮। তবু বিয়ে বাড়ি বন্ধ করা যাচ্ছে না। 

জনপ্রিয়

Back To Top