আজকাল ওয়েবডেস্ক: হু হু করে দেশে বাড়ছে করোনা সংক্রমণ। তিনদিন আগেই দেশের দৈনিক করোনা সংক্রমণ দু’লক্ষ ছাড়িয়ে গেছে। রোজই তা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৬৯২ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৭ হাজার বেশি। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেশে দৈনিক মৃত্যুও লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৪১ জনের। একদিনে মৃত্যুর নিরিখে যা গোটা করোনা পর্বে সর্বোচ্চ। গত বছর ১৬ সেপ্টেম্বর মারা গিয়েছিলেন ১ হাজার ২৯০ জন। এই সংখ্যা এতদিন সর্বোচ্চ ছিল। করোনার দ্বিতীয় ঢেউ শনিবার ছাপিয়ে দিল সেই সংখ্যাকে। তুলনায় সুস্থতার হার কম। একদিনে ১ লক্ষ ২৩ হাজার ৩৫৪ জন সুস্থ হয়ে ফিরেছেন। বাড়ছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ ১৬ লক্ষ ৭৯ হাজার ৭৪০ জন।
করোনাভাইরাস দেশে এখনও অবধি প্রাণ কেড়েছে ১ লক্ষ ৭৫ হাজার ৬৪৯ জনের। কিন্তু গত দু’সপ্তাহে দৈনিক মৃত্যুর সংখ্যা লাফিয়ে বৃদ্ধি নতুন করে চিন্তার জায়গা তৈরি করছে। মার্চের মাঝামাঝি সময়েও দেশে দৈনিক মৃত্যু হচ্ছিল ১০০ থেকে ২০০–র মধ্যে। এপ্রিলের প্রথম দু’দিনও তা ছিল ৫০০–র কম। শনিবার সেই সংখ্যা ১৩০০ ছাড়িয়ে গেল।
এটা ঘটনা, করোনার দ্বিতীয় ঢেউ আরও দ্বিগুণ শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে ভারতে। মিউট্যান্ট স্ট্রেনে বাড়ছে সংক্রমণ, মৃত্যুর হার। সর্বকালীন রেকর্ড গড়ছে দৈনিক সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ২৬ লক্ষ ৭১ হাজার ২২০ জন। চলতি বছরের প্রথমদিকেই শুরু হয়ে গিয়েছে গণটিকাকরণ। কোভ্যাক্সিন, কোভিশিল্ড–জোড়া টিকার মাধ্যমে টিকাকরণ হয়েছে ১১ কোটি ৯৯ লক্ষ ৩৭ হাজার ৬৪১ জনের।

জনপ্রিয়

Back To Top