Shiv Sena: শিবসেনায় বিদ্রোহ! বিধান পরিষদ নির্বাচনের পরেই 'নিখোঁজ' মন্ত্রী সহ একাধিক বিধায়ক

আজকাল ওয়েবডেস্ক: শিবসেনায় কি বিদ্রোহ শুরু হল।

পরিস্থিতি দেখে আপাতদৃষ্টিতে তাই মনে হতে বাধ্য। কারণ সোমবারের বিধান পরিষদ নির্বাচনের পর থেকেই একপ্রকার 'নিখোঁজ' শিবসেনা নেতা তথা নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। তাঁর সঙ্গেই পাত্তা পাওয়া যাচ্ছে না আরও কিছু শিবসেনা বিধায়কের। এতেই বিদ্রোহের জল্পনা প্রবল হয়েছে মহারাষ্ট্রের শাসকদলের। বিদ্রোহের জল্পনা পালে আরও বেশি হাওয়া পেয়েছে কিছু শিবসেনা বিধায়কের ভোট কাটাকাটির অভিযোগে। 

আরও পড়ুন: প্রায় একসপ্তাহ পর দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচে, জোর দেওয়া হচ্ছে বুস্টারে 


মনে করা হচ্ছে, শিন্ডের সঙ্গে ওই বিধায়করা সুরাটের কোনও হোটেলে উঠেছেন। মহারাষ্ট্র বিধান পরিষদে (এমএলসি) বিজেপি জিতেছে পাঁচটা আসন। সেখানে উদ্ধব ঠাকরের দল ২টো এবং শরদ পওয়ারের এনসিপি দুটো আসন জিতেছে। কার্যত বিধানসভায় সংখ্যাগরিষ্ঠ না হয়েও বাজিমাত করেছে বিজেপি। কিন্তু এই বাজিমাতের নেপথ্যে শিবসেনার অন্তর্ঘাত রয়েছে বলে অভিযোগ। 
বিধান পরিষদ নির্বাচনে জয়ী বিজেপি প্রার্থী প্রবীণ দারেকর বলেন, 'আমরা খুব খুশি। মহারাষ্ট্র বিজেপির ওপর আস্থা দেখিয়েছে। শিবসেনা এবং কংগ্রেসের সদস্যদের মধ্যে ১০০ শতাংশ ভোট কাটাকাটি হয়েছে। না হলে আমরা এত ভোট পেতাম না।' এদিকে এমএলসি নির্বাচনে ভোট কাটাকাটির অভিযোগ উঠতেই নড়েচড়ে বসেছেন উদ্ধব ঠাকরে। আজ মঙ্গলবার দলের সমস্ত বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চান তিনি। তার মধ্যেই 'নিখোঁজ' একনাথ শিন্ডে সহ অনেকেই।

আকর্ষণীয়খবর