আজকাল ওয়েবডেস্ক:‌ মোদির আক্রমণের পাল্টা জবাব দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সংসদে বিরোধীদের প্রশ্নের জবাব না দিয়ে নির্বাচনী ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাফাল বিমান চুক্তিতে যাঁরা দুর্নীতিতে জড়িত তাঁদের আড়াল করতেই কংগ্রেসকে আক্রমণ করেছেন তিনি। এমনই অভিযোগ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। অকারণে কারোর দোষ না খুঁজে তাঁর উচিত ছিল কৃষকদের উন্নয়ন আর কর্মসংস্থান নিয়ে যে প্রশ্ন বিরোধীরা তুলেছেন তাঁর যথাযথ জবাব দেওয়া। একই মত কংগ্রেসের সংসদীয় দলনেত্রী সোনিয়া গান্ধীরও। তাঁর মতে কংগ্রেসকে আক্রমণ করে মোদি যা বলেছেন তা নতুন কিছু নয়। এর আগেও তিনি একাধিকবার এভাবেই কংগ্রেসকে আক্রমণ করেছেন। এর থেকে অনেক বেশি মানুষ শুনতে চায় কর্মসংস্থান নিয়ে সরকার কী ভাবছে। জানতে চায় তাঁদের ভবিষ্যতের কথা। 
রাহুল কটাক্ষ করে বলেছেন, মোদি তাঁর জবাবি ভাষণে যে বিষয়ে কথা বলেছেন, তা শুনলে মনে হয় তিনি ভুলে গিয়েছেন দেশের প্রধানমন্ত্রী। নিজেকে বিরোধী দলনেতা ভেবেছেন।  কংগ্রেস সভাপতির দাবি, ফ্রান্সের সঙ্গে রাফালে জেট কেনার চুক্তিতে নিশ্চয় কোনও দুর্নীতি হয়েছে। সেটা বুঝেই প্রধানমন্ত্রী অত্যন্ত সতর্কভাবে সেটি চেপে যাওয়ার চেষ্টা করেছেন। অথচ প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে মোদিজি বার বার বলেছেন দুর্নীতি দমন আর দুর্নীতির বিরুদ্ধে লড়াই করাই তাঁর একমাত্র লক্ষ্য। প্রায় এক ঘণ্টার বক্তৃতায় একটি শব্দও তিনি খরচ করেননি রাফালে জেট চুক্তি নিয়ে। 
রাহুল গান্ধীর অভিযোগ প্রধানমন্ত্রী কংগ্রেসকে আক্রমণ করে একাধিক বক্তব্য রাখতেই পারেন, কিন্তু সেটি সংসদে তিনি করতে পারেন না। তারজন্য রাজনৈতিক জনসভা রয়েছে। সংসদে তিনি দেশবাসীর প্রশ্নের উত্তর দিতে বাধ্য। 

জনপ্রিয়

Back To Top