তামিলনাড়ুর অর্থনীতি সামলানোর দায়িত্বে এসথার দুফ্লো–রঘুরাম রাজনরা 

আজকাল ওয়েবডেস্ক:‌ তামিনাড়ুর অর্থনীতি সামলাবেন রঘুরাম রাজন, নোবেল জয়ী এসথার দুফ্লো। তামিলনাড়ুর অর্থনীতি ভাল জায়গায় নেই। আর তাই তামিলনাড়ুর অর্থনৈতিক পরিষদ গড়লেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। ৫ সদস্যের সেই অর্থনৈতিক পরিষদে থাকছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক ব্যানার্জির স্ত্রী নোবেল জয়ী এসথার দুফ্লো এবং প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন। তাঁরা মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে রাজ্যের অর্থনৈতিক নীতি নির্ধারণে সাহায্য করবেন। এসথার দুফ্লো ও রঘুরাম রাজন ছাড়া স্ট্যালিনের অর্থনৈতিক পরিষদে থাকছেন অরবিন্দ সুব্রহ্মনিয়ম, জিন ড্রিজ, এস নারায়ণ।
বিজ্ঞপ্তি দিয়ে স্ট্যালিনের প্রশাসন জানিয়েছে, তামিলনাড়ুর অর্থনৈতিক অবস্থা খুব একটা ভাল না। ঋণের চাপ রয়েছে। পাশাপাশি রাজ্যবাসীর চাহিদাও অনেক। তাই দ্রুত অর্থনৈতিক উন্নতির জন্য পরামর্শ দেবে এই ৫ সদস্যের পরিষদ। রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে দ্রুত উন্নতি, চাকরি ও উৎপাদন ক্ষমতা বাড়ানোরও পরামর্শ দেবে এই পরিষদ। কাউন্সিল ভার্চুয়ালি বা সশরীরে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।
রাজ্যপাল বনয়ারিলাল পুরোহিত জানিয়েছেন, সরকার দ্রুত অর্থনৈতিক বিষয়ে শ্বেতপত্র প্রকাশ করবে। কারণ রাজ্যের অর্থনৈতিক অবস্থা উদ্বেগের। কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দিল্লিতে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। সেখানে রাজ্যের দ্রুত অর্থনৈতিক উন্নতির জন্য টিকা চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপরই অর্থনৈতিক পরিষদের ঘোষণা করল স্ট্যালিন প্রশাসন।