আজকাল ওয়েবডেস্ক:‌ মিডিয়া ব্যারন এবং একটি প্রথম সারির সংবাদ পোর্টালের মালিক রাঘব বহ্‌লের বাড়িতে আয়কর তল্লাশি হল বৃহস্পতিবার। এদিন সকালে দিল্লিতে তাঁর বাড়ি এবং ওই পোর্টাএর অফিসে তল্লাশি চালান আয়কর অফিসাররা। সেসময় কর্মসূত্রে মুম্বই ছিলেন রাঘব। তল্লাশির খবর জানতে পেরে এডিটর্স গিল্ডে ঘটনার খবর জানিয়ে রাঘব বলেন, তাঁর অনুপস্থিতিতে তল্লাশি চালিয়েছেন আয়কর অফিসাররা। তল্লাশি চলাকালীন তাঁর স্ত্রী এবং মাকে একটা ঘরে আটকে রেখেছিলেন আয়কর অফিসাররা এবং কারও সঙ্গে কথা বলতে দেননি। অথচ, তিনি নিয়মিত আয়কর জমা দেন। আয়কর বিভাগকে প্রয়োজনে সব তথ্যই প্রমাণ হিসেবে জমা দেবেন।
গিল্ডকে রাঘব আরও জানিয়েছেন, তিনি মুম্বই থেকেই আয়কর অফিসারদের অনুরোধ করেছিলেন, তাঁরা যেন সংবাদ সংক্রান্ত কোনও রকম তথ্যে হাত না দেন। এমনকি অ্যান্ড্রয়েড ফোনে কোনও তথ্যের ছবিও যেন না তোলেন। যদি তা হয় তাহলে তাঁর কোম্পানি কড়া পদক্ষেপ নেবে আয়কর বিভাগের বিরুদ্ধে বলে সতর্ক করে এব্যাপারে গিল্ডের সহযোগিতা চেয়েছেন রাঘব।
রাঘবের পাশে দাঁড়িয়ে এডিটর্স গিল্ড বলেছে, প্রমাণ এবং তথ্য হাতে থাকলে আয়কর বিভাগের স্বাধীনতা আছে কোথাও তল্লাশি চালানোর। কিন্তু এভাবে তল্লাশি করে সরকার তার সমালোচকদের উপর ক্ষমতা জাহির করছে। গিল্ডের মতে, এই ঘটনা সংবাদমাধ্যমের স্বাধীনতায় সরকারের হস্তক্ষেপ বই কিছুই নয়। গিল্ডের এই অভিযোগের জবাবে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, কেন্দ্রীয় সরকার সংবাদমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। কিন্তু কেউ যদি দুর্নীতিতে যুক্ত হয় তাহলে তাঁকে জবাবদিহি করতেই হবে। রাঘব বহ্‌লের বাড়ি এবং অফিসে আয়কর তল্লাশির বিরুদ্ধে সরব হয়েছেন সাংবাদিকরা এবং দেশের বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে জড়িত বিশিষ্টরা।            

জনপ্রিয়

Back To Top