আজকাল ওয়েবডেস্ক:‌ সমাজের বেশিরভাগ মানুষের চোখেই পুলিশ খুব খারাপ একটা চরিত্র। ধরেই নেওয়া হয় পুলিশের ব্যবহার খারাপ। তাছাড়া তাদের কাছে সমস্যা নিয়ে গেলে সমাধান হয় না–সহ প্রভৃতি দোষ আছে। কিন্তু পাঞ্জাব পুলিশের কনস্টেবলের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখার পর নেটিজেনরা স্যালুট করছেন তাঁকে। পুলিশেরও এত বড় হৃদয় থাকে, ভাবতেই পারছেন না অনেকে। 
কী এমন ঘটল?‌ ভাইরাল হওয়া ভিডিও–তে দেখা যাচ্ছে, এক বৃদ্ধা কাঁদছেন পুলিশের কাছে এসে। তাঁর অভিযোগ, তাঁর ছেলেকে মালেশিয়ার পুলিশ গ্রেপ্তার করেছে। বৃদ্ধার এই চোখের জল দেখে সহানুভূতিশীল হয়ে ওঠেন ওই পুলিশ কনস্টেবল। তিনি বৃদ্ধার সব কথা মন দিয়ে শোনেন এবং নিজের রুমাল দিয়ে বৃদ্ধার চোখের জল মুছে দেন। এমনকী দেখা যায় বৃদ্ধাকে আগলে রেখে শান্ত করতে। 
৫৬ সেকেন্ডের ওই ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পুলিশের তিনিই রোল মডেল বলে অনেকে উল্লেখ করতে থাকেন। ২২ হাজার বার ওই ভিডিওটি দেখা হয়েছে। আর প্রশংসা করা হয়েছে সংশ্লিষ্ট কনস্টেবলের। ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশনের এই কনস্টেবল এখন হিরো সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, পুলিশের এমনই ভূমিকা এবং মানবিক হওয়া উচিত।  ‌

জনপ্রিয়

Back To Top