আজকাল ওয়েবডেস্ক:‌ ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। শনিবার রাহুল সহ ১১ জন বিরোধী নেতাদের প্রতিনিধি দলকে শ্রীনগর বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয়েছিল। সেব্যাপারে রবিবার একগুচ্ছ টুইটে কেন্দ্রকে তুলোধনা করে প্রিয়াঙ্কা লিখেছেন, কাশ্মীরীদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করার থেকে বেশি কোনও রাজনৈতিক এবং দেশদ্রোহীমূলক কোনওকাজ হতে পারে না। তাঁর প্রশ্ন, এরকম আর কতদিন চলবে।

উপত্যকার কয়েক লক্ষ মানুষকে জাতীয়তাবাদের নামে নীরব করে রাখা হচ্ছে। নিজের টুইট পোস্টের সঙ্গেই শনিবার উড়ানের ভিতর বিরোধী প্রতিনিধিদের টুইট করা একটি ভিডিও ক্লিপ রিটুইট করেন। ওই ফুটেজে দেখা যাচ্ছে, এক কাশ্মীরী মহিলা রাহুলদের কাছে অভিযোগ করছেন কীভাবে উপত্যকায় বলবৎ নিষেধাজ্ঞা তাঁদের জীবন দুর্বিসহ করে তুলেছে। ওই মহিলাকে অভিযোগ করতে শোনা যায় এজন্য নিজেদের সন্তানদের নিয়ে চিন্তিত তিনি এবং তাঁদের মতো মায়েরা। এদিকে এদিনই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত রাহুলের জম্মু–কাশ্মীর সফর নিয়ে কটাক্ষ করে বলেছেন রাহুল যদি শুধু সেখানে বেড়াতে যেতে চান তাহলে সেই ব্যবস্থা করে দেবে প্রশাসন।

জম্মু–কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক এদিন দাবি করেছেন, ‘‌এর আগে যখনই কাশ্মীরে গন্ডগোল হয়েছে তখনই এক সপ্তাহের মধ্যে কমপক্ষে ৫০ জন লোক মারা যেতেন। কিন্তু আমরা চাইছি যেন কোনও প্রাণহানি না ঘটে। ১০ দিন টেলিফোনের সংযোগ থাকবে না। কিন্তু আমরা সব কিছু খুব শীঘ্র স্বাভাবিক করে দেব।’‌
ছবি নিউজ:‌ ১৮.‌কম, এএনআই         

জনপ্রিয়

Back To Top