Priyanka Gandhi:‌ প্রিয়াঙ্কা–রাহুল সহ বহু কংগ্রেস নেতা আটক, কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার দিল্লিতে 

আজকাল ওয়েবডেস্ক:‌ প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও ও রাইসিনা হিলস অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটল দিল্লিতে।

রাষ্ট্রপতি ভবনের উদ্দেশে পদযাত্রার সময় আটক রাহুল গান্ধী সহ একাধিক কংগ্রেস নেতা। সাংসদদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ তুলেছে কংগ্রেস। 
মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে বিক্ষোভ দেখাচ্ছিল কংগ্রেস। ব্যারিকেডের উপর উঠে বিক্ষোভ শুরু করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। তাঁকেও আটক করেছে পুলিশ। 
কালো পোশাকে বিক্ষোভ দেখাচ্ছিলেন প্রিয়াঙ্কা। ব্যারিকেডের উপরেও উঠে পড়েছিলেন। এরপরই আটক করা হয় প্রিয়াঙ্কাকে। এই ঘটনার কিছুক্ষণ আগেই আটক করা হয়েছিল রাহুলকে। 
এটা ঘটনা, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজধানীতে তুমুল বিক্ষোভ আন্দোলন শুরু করেছে কংগ্রেস। সাংসদদের একটি মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল। বিজয় চক পৌঁছনোর আগেই তাঁকে আটক করে দিল্লি পুলিশ। সংসদ ভবন চত্বরে বিক্ষোভ দেখান সোনিয়া গান্ধীও। এটা ঘটনা, দেশ জুড়ে বিক্ষোভ আন্দোলনে নেমেছে কংগ্রেস। রাজধানী দিল্লিতে জায়গায় জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চলছে দিল্লি পুলিশের। কংগ্রেস সাংসদদের কয়েক জনকে টেনেহিঁচড়ে বাসে তুলছে কেন্দ্রীয় বাহিনী, এমন দৃশ্য দেখা গিয়েছে। প্রতিবাদ স্বরূপ, কংগ্রেস সাংসদরা সকলেই কালো পোশাক পরে এসেছিলেন। 
শুক্রবার কংগ্রেস সদর দপ্তরের সামনে মোতায়েন করা হয়েছিল আধা সামরিক বাহিনী। মহিলা কংগ্রেসের কর্মীরা দলের সদর দপ্তরের সামনেই কাঠের জ্বালানিতে রান্না করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেন। যুব কংগ্রেস কর্মীরাও দলের সদর দপ্তরের বাইরে বিক্ষোভ দেখান। দিল্লি পুলিশ বিক্ষোভ রুখতে গেলে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। বহু কংগ্রেস নেতা–কর্মী আটক হন। একই দিনে কংগ্রেস সাংসদরাও রাষ্ট্রপতি ভবন অভিযান করেন। সকাল ১০টার পরই কংগ্রেস সাংসদরা কালো পোশাক পরে সংসদ চত্বরে হাজির হন। সেখান থেকে রাজ্যসভা এবং লোকসভার সাংসদরা যৌথভাবে রাইসিনার উদ্দেশে রওনা দেন। কিন্তু পথেই তাঁদের আটকে দেওয়া হয়। এরপরই কংগ্রেস সাংসদদের আটক করা হয়। সাংসদদের মারধর করা হয় বলেও দাবি করেছে কংগ্রেস। প্রিয়াঙ্কা গান্ধী–সহ বহু কংগ্রেস নেতা রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। প্রিয়াঙ্কাকেও আটক করা হয়েছে। আটক করা হয় পি চিদম্বরম, মল্লিকার্জুন খাড়্গে, অধীর চৌধুরী, রাজীব শুক্লার মতো কংগ্রেস নেতাদেরও। 

আকর্ষণীয়খবর