আজকাল ওয়েবডেস্ক:‌ ভোটগুরু প্রশান্ত কিশোরের নতুন উদ্যোগ ‘‌বাত বিহার কি’‌। এবার এই ‘‌বাত বিহার কি’‌–কে সামনে রেখে বিহারের কংগ্রেস সভাপতি মদন মোহন ঝা, রাষ্ট্রীয় লোক সমতা পার্টির প্রধান উপেন্দ্র কুশওয়াহা, হিন্দুস্তানি আম মোর্চা সেকুলারের প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতেন রাম মাজি এবং বিকাশিল ইনসান পার্টির নেতা মুকেশ সাহানির সঙ্গে দিল্লিতে দেখা করেছেন এবং বৈঠক করেছেন। 
সূত্রের খবর, সেখানে কোনও আরজেডি’‌র নেতা উপস্থিত ছিল না। এখান থেকে দুটি প্রশ্ন উঠে আসছে। এক, নতুন করে আরজেডি’‌র ওপর চাপের রাজনীতি বহাল করতে এই কৌশল?‌ নাকি আরজেডি–কে বাদ দিয়ে নতুন করে জোট করা হচ্ছে?‌ রাজনৈতিক বিশেষজ্ঞদের ব্যাখ্যা অবশ্য অন্যরকম। নীতীশ কুমার সরকারকে জব্দ করতেই এই জোট গড়ে তোলা হচ্ছে। 
প্রশান্ত কিশোর নিজে এই বিষয়ে কোনও মন্তব্য না করলেও যাঁদের সঙ্গে তিনি বৈঠক করেছেন তাঁদের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, আগামী বিহার নির্বাচনে প্রশান্তের স্ট্র‌্যাটেজি পেতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। সম্ভবত নীতীশের বিরুদ্ধে জোটবদ্ধ হয়ে নামতে চায় বিরোধীরা। তাই এই প্রেক্ষাপটে বৈঠক হয়েছে বলে খবর। এমনকী জিতেন রাম মাজির সঙ্গে দ্বিতীয় বৈঠকও হতে চলেছে বলে সূত্রের খবর। যদিও আরজেডি মুখপাত্র মৃত্যুঞ্জয় তিওয়ারি জানান, কোনও ইভেন্ট ম্যানেজারকে আমাদের প্রয়োজন নেই ভোট জেতার জন্য। তেজস্বীর নেতৃত্বেই বিরোধী রাজনীতি এগিয়ে যাবে। 

জনপ্রিয়

Back To Top