আজকাল ওয়েবডেস্ক:‌ আবার রণক্ষেত্র জেএনইউ। সোমবার ছাত্র আন্দোলনে রণক্ষেত্রের চেহারা নিল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ফি বৃদ্ধি–সহ বিভিন্ন ঘটনার প্রতিবাদে তুমুল বিক্ষোভ দেখান জেএনইউয়ের ছাত্র সংসদের সদস্যরা। এই বিক্ষোভ প্রশমিত করতে পুলিশ নামানো হয়। তখন পুলিশের সঙ্গে তারা হাতাহাতিতেও জড়িয়ে পড়েন বলে অভিযোগ। ফলে গোটা বিশ্ববিদ্যালয়ে উত্তেজনার পরিবেশ তৈরি হয়। তখন পুলিশের পক্ষ থেকে ছাত্রদের ওপর জলকামান ব্যবহার করা হয়।
এদিন বিক্ষোভ নিয়ন্ত্রণে ব্যারিকেডের ব্যবস্থা করে পুলিশ। তা সত্ত্বেও বেশ কয়েকজন পুলিশকর্মীর সঙ্গে সংঘর্ষে জড়ান ছাত্ররা। আন্দোলনরত ছাত্রদের বক্তব্য, ফি বৃদ্ধির প্রতিবাদে গত ১৫ দিন ধরেই বিক্ষোভ চলছে। প্রায় ৪০ শতাংশ ছাত্রই আসে গরীব পরিবার থেকে। কীভাবে তারা এখানে পড়াশোনা করবে? ছাত্রবিরোধী নীতি নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
ছাত্র সংসদ ক্যাম্পাসে সব ছাত্রদের জড়ো হওয়ার ডাক দেওয়া হয়েছিল। সেখান থেকে অডিটোরিয়াম পর্যন্ত মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই হলেই এদিন সমাবর্তন অনুষ্ঠান। হস্টেলের নিয়ম না বদলানো পর্যন্ত বিক্ষোভ জারি থাকবে বলে হুমকি দিয়েছেন ছাত্ররা। এই সমাবর্তনে বিশেষ অতিথি হিসাবে থাকার কথা উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। ‌‌

জনপ্রিয়

Back To Top