আজকাল ওয়েবডেস্ক:‌ মাসিক মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগাম জানিয়ে রাখলেন আগামী ২৯ আগস্ট জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষ্যে ফিট ইন্ডিয়া মুভমেন্ট–এর সূচনা করবেন তিনি। তাঁর দাবি, এই মুভমেন্ট ভারতের প্রতিটি মানুষের, তা নারী থেকে শিশু, সকলের জন্যেই অত্যন্ত কার্যকরী হবে। এই বিষয়ে তিনি স্বামী বিবেকানন্দর কথাও তুলে ধরেন। 
রবিবার বেতার অনুষ্ঠানে তিনি আহ্বান করেন, মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে সমস্ত দেশের নাগরিকদের কাছে প্লাস্টিকমুক্ত দেশ গড়ার শপথ নিতে বলেছেন। তাঁর কথায়, ‘‌মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী শুধু নাম কে ওয়াস্তে পালন নয়, বরং তাঁর ইচ্ছেকে সমাদর করতে হবে। সমস্ত দেশবাসী এই বছরে দেশকে প্লাস্টিকমুক্ত করার শপথ নিন।’‌ 
ভূস্বর্গ থেকে ৩৭০ ধারা বিলোপ প্রসঙ্গেও তিনি বলেন, ‘‌বুলেট–বোমার থেকে উন্নয়নের শক্তি বেশি। কাশ্মীর নিয়ে যাঁরা অপপ্রচার করছে, তাঁরা উন্নয়ন বিরোধী।’‌ আগামী ২৯ আগস্ট নয়াদিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে ফিট ইন্ডিয়া মুভমেন্টের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই অনুষ্ঠানের লাইভ সম্প্রচারের ব্যবস্থা করার জন্য বিশ্ববিদ্যালয়–সহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। 

জনপ্রিয়

Back To Top