১৫ আগস্ট ভাষণের জন্য দেশের মানুষের 'ইনপুট' চাইলেন প্রধানমন্ত্রী 

আজকাল ওয়েবডেস্ক: প্রতি বছরের মতো এ বারও স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর ভাষণের উপজীব্য বিষয় কী হতে পারে তা নিয়ে দেশের মানুষকেই পরামর্শ দিতে আহ্বান জানিয়েছেন তিনি। মোদি জানিয়েছেন, ১৫ আগস্ট দেশের জনতার কথাই স্পন্দিত হবে তাঁর ভাষণে। এর জন্য সরকারি পোর্টাল মাইগভ-এ মতামত জানাতে সবাইকে আহ্বান জানিয়েছেন তিনি। 
বিষয়টি নতুন নয়। আগেও একই বার্তা দিয়েছেন মোদি। পোর্টালে বলা হয়েছে, আগামী স্বাধীনতা দিবসের দিন দিল্লির লালকেল্লা থেকে সরকারি প্রোগ্রাম এবং পলিসি নিয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পোর্টালে এও বলা হল, এ বছরও নাগরিকদের 'ইনপুট' দিতে আহ্বান জানিয়েছেন মোদি। সুতরাং দেরি না করে মাইগভ পোর্টালে আপনার মতামত জানান। 
বর্তমান পরিস্থিতিতে স্বাধীনতা দিবসের ভাষণের বড় অংশ জুড়ে থাকবে অতিমারী মোকাবিলার প্রসঙ্গ, তাতে সন্দেহ নেই। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় দেশের ভয়াবহ পরিস্থিতি হয়েছিল। এখন সংক্রমণের হার অনেক কমলেও ভয় ধরাচ্ছে দুটো বিষয়। এক, তৃতীয় ঢেউ এবং দুই, ভারতেই জন্ম নেওয়া ডেল্টা ভ্যারিয়েন্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এই ভ্যারিয়েন্টই এখন পর্যন্ত সবথেকে দ্রুতগামী, সবচেয়ে সবল। মোদ্দা কথা সবথেকে মারাত্মক।