আজকাল ওয়েবডেস্ক:‌ আজকাল বড্ড মাথাগরম করে ফেলছেন নরেন্দ্র মোদি। রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে আজ যা করলেন তিনি, তা নতুন করে বিতর্ক তৈরি করল। বাজেট অধিবেশন নিয়ে এমনিতেই দু’‌দিন ধরে উত্তাল রয়েছে সংসদের উভয় কক্ষ। এদিনও মোদির ভাষণের সময় চলছিল হট্টগোল। এদিন মোদির বক্তব্যের মাঝেই হঠাৎ শব্দ করে হেসে ওঠেন কংগ্রেসের রাজ্যসভার সদস্য রেণুকা চৌধুরী। আর সেই হাসির উত্তর দিতে গিয়েই মেজাজ হারান মোদি। বেঙ্কাইয়া নাইডুকে মোদি বলেন, ‘‌রেণুকা চৌধুরীকে কিছু বলবেন না। ৮-‌এর দশকে তৈরি রামায়ন সিরিয়ালের পরে এমন হাসি আর দেখেনি ভারতবাসী।’‌ এরপরেই রে রে করে ওঠে কংগ্রেস। রেণুকার নামে করা এই উক্তি নিয়ে সরাসরি আক্রমণ করে মোদিকে।
বিতর্ক হয়ত এতটা উত্তাপ পেত না। কিন্তু পরের কাণ্ডটি ঘটান আরেক বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী। তিনি ফেসবুকে মোদির বক্তব্যের সমর্থনে একটি ভিডিও শেয়ার করেন। যেটিতে সেই সিরিয়ালের সুর্পনখা চরিত্রকে অট্টহাসি হাসতে দেখা যায়। মানে ঘুরিয়ে রেণুকা চৌধুরীকে সু্র্পনখা বলে বিজেপি। আর তাতেই আরও বাড়ে বিতর্ক। 
গুজরাট নির্বাচন, রাজস্থান ও বাংলায় ধুয়েমুছে যাওয়া, এনডিএর একাধিক সঙ্গীর সঙ্গত্যাগ, সামনে ত্রিপুরা নির্বাচনেও হারের ভ্রুকুটি, এক ধাক্কায় এত পরাজয় চোখে দেখতে হয়নি মোদিকে। তাই এখন বোধহয় একটুতেই মাথা গরম করে ফেলছেন তিনি। যে বাকপটুতার জন্য তাঁর খ্যাতি, সেই বিষয়েই সংসদের উচ্চকক্ষে এমন ডাহা ফেল করবেন মোদি, একথা কেউ ভাবতেই পারেনি। ঘটনার পরেই তীব্র প্রতিবাদ শুরু করেছে বিরোধিরা। কংগ্রেসের পক্ষ থেকে এই মন্তব্যের জন্য মোদিকে সরাসরি ক্ষমা চাইতে বলা হয়েছে। শুধু কংগ্রেস নয়, মন্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে প্রায় সমস্ত বিরোধী রাজনৈতিক দলই।    

জনপ্রিয়

Back To Top