আজকাল ওয়েবডেস্ক: নরেন্দ্র মোদির মৃত্যুকামনা করে গান গাইলেন জনাবিশেক কৃষক। টুইটারে ভাইরাল হল সেই ভিডিও। মকর সংক্রান্তির দিন পঞ্জাব সহ উত্তর ভারতের প্রায় সব জায়গায় পালিত হয় লোহড়ি উৎসব। শীতের শেষ এবং লম্বা দিনের আগমন উদযাপন করতেই এই উৎসব। লোহড়ির অবিচ্ছেদ্য অংশ আগুন জ্বালিয়ে তাকে ঘিরে লোকায়ত গান গাওয়া, ভুট্টা পুড়িয়ে খাওয়া ইত্যাদি। অনেকটা পঞ্জাবি লোকগানের সুরেই গাওয়া হল, 'হায় হায়, মোদি মর যা তু। দেশকো বেচ খায়া মোদি মর যা তু।' অর্থাৎ, দেশকে বেচে খেয়েছিস, মোদি তুই মরে যা।

এই গান গাওয়া হল লোহড়ির অগ্নিকুণ্ড ঘিরে। এক মহিলা নেতৃত্ব দিলেন, বাকিরা সুরে সুর মেলালেন। যিনি এই ভিডিও শেয়ার করেছেন, তাঁর দাবি, সিংঘু সীমান্তের কৃষকদের কীর্তি। কিন্তু এই দাবির সত্যতা প্রমাণিত হয়নি। অনেকে মনে করছেন, পঞ্জাবের ঘটনা এটি। তবে যেখানকারই হোক, ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ভিডিওটি। 
প্রসঙ্গত, কৃষি আইন নিয়ে কেন্দ্রের সঙ্গে কোনও রকম সমঝোতায় রাজি নন কৃষকরা। এমনকী, সুপ্রিম কোর্টের গড়া মধ্যস্থতাকারী কমিটির সঙ্গেও কোনও আলোচনায় রাজি নন তাঁরা। কৃষক নেতাদের যুক্তি, সরকারই শীর্ষ আদালতকে দিয়ে কমিটি গঠন করেছে।

জনপ্রিয়

Back To Top