আজকাল ওয়েবডেস্ক:‌ মাথায় হেলমেট নেই। এদিকে চলছে পথ নিরাপত্তা সপ্তাহ। আর তাই হেলমেট না পরার জন্য বাইক আরোহীদের অভিনব শাস্তি দিল ভোপালের ট্রাফিক পুলিশ। যে সমস্ত বাইক আরোহীরা হেলমেট না পরে নিয়ম ভেঙেছেন। তাঁদের ১০০ শব্দের প্রবন্ধ লিখতে বলা হয়েছে। আর তার বিষয় দেওয়া হয়েছে, ‘‌কেন হেলমেট পরেননি?‌’ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। প্রায় ১৫০ জন বাইক আরোহীকে এমন শাস্তি দেওয়া হয়েছে। 
১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলছে পথ নিরাপত্তা সপ্তাহ। এই প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার প্রদীপ চৌহান বলেন, ‘‌পথ নিরাপত্তা সপ্তাহ পালন করা হচ্ছে। আর তাই যে সমস্ত বাইক আরোহীরা হেলমেট না পরে নিয়ম ভেঙেছেন, তাঁদের দিয়ে ১০০ শব্দের প্রবন্ধ লেখানো হয়েছে। কেন তাঁরা এই নিয়ম ভেঙেছেন, সেই বিষয়ে।’ তিনি আরও জানিয়েছেন, পথ নিরাপত্তা সপ্তাহ শেষ হয়ে গেলেও এই শাস্তি দেবেন ট্রাফিক পুলিশের আধিকারিকরা। 
এই প্রথম নয়, এর আগে গত বছর কেরলের পালাক্কাদে এভাবেই অভিনব শাস্তি দেওয়া হয়েছিল নিয়মভঙ্গকারী বাইক আরোহীদের। তবে তাঁদের প্রবন্ধ লিখতে দেওয়া হয়নি। বদলে লাড্ডু খেতে দেওয়া হয়েছিল। যদিও সাবধানবাণী ছিল। আধিকারিকরা স্পষ্ট জানিয়েছিলেন, এখন লাড্ডু পেলেও ফের নিয়ম ভাঙলে হাজার টাকা জরিমানা ধার্য করা হবে।‌ ‌‌

জনপ্রিয়

Back To Top