আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা মহামারীর জেরে লকডাউনের সময় স্কুল–কলেজ ছিল বন্ধ। পড়ুয়াদের যাতে সমস্যা না হয়, তাই অনলাইনেই শুরু হয় পড়াশুনা। বাড়িতে বসেই অনলাইন ক্লাসে অভ্যস্ত হয়ে উঠেছিল পড়ুয়ারা। কিন্তু দীর্ঘদিন ধরে অনলাইন ক্লাস করতে করতে বিরক্ত হয়ে পড়েছিল সুরাটের এক পড়ুয়া। অনলাইন ক্লাস থেকে রেহাই পেতে অষ্টম শ্রেণির ওই ছাত্র বাড়ি থেকে পালায়। সোজা চলে আসে মুম্বই। পুলিশ সেখান থেকেই উদ্ধার করে ওই পড়ুয়াকে।
পরিবারের সঙ্গে সুরাটের বিজয় ডেয়ারী সংলগ্ন একটি অ্যাপার্টমেন্টে থাকত ওই পড়ুয়া। ১২ বছরের ওই পড়ুয়া সোমবার বাড়ি থেকে পালানোর সময় মা–বাবার উদ্দেশে একটি চিঠি লিখে যায়। যাতে লেখা ছিল, ‘‌আমি তোমাদের অনেক বিরক্ত করেছি। এবার আমি দূরে যাচ্ছি। অনলাইন ক্লাসের আমি কিছুই বুঝতে পারি না। সমস্যার জন্য ক্ষমা করে দিও। বিদায়।’‌ 
ছেলে নিরুদ্দেশ হওয়ার খবর পাওয়ামাত্রই স্থানীয় পুলিশ স্টেশনে রিপোর্ট করেন তাঁর মা–বাবা। জানা যায়, ছেলেটি বাড়ি থেকে সাইকেল নিয়ে বেরিয়েছিল। যা ২০ কিলোমিটার দূরে পাওয়া যায়। সেখান থেকে একটি ট্রাকে করে ছাত্রটি চলে যায় মুম্বই। পুলিশ জানিয়েছে, পাঁচ বছর আগে পড়ুয়ার মা–বাবা মুম্বই থেকে সুরাট চলে আসেন। মুম্বইয়ের আত্মীয়র থেকে ফোন পাওয়ার পরই পুলিশ উদ্ধার করে ওই পড়ুয়াকে। 

জনপ্রিয়

Back To Top