Congress: গান্ধী পরিবারের কেউ দলের পরবর্তী প্রধান নয়, গেহলতকে স্পষ্ট জানিয়েছেন রাহুল

আজকাল ওয়েবডেস্ক: জমে উঠেছে কংগ্রেসের সভাপতি নির্বাচন।

দুই প্রতিদ্বন্দ্বী অশোক গেহলত এবং শশী থারুর ঠিকই, তবে শিরোনামে বার বার চলে আসছেন সেই রাহুল গান্ধী। আগামী ১৭ অক্টোবর নির্বাচন। কিন্তু এখনও কংগ্রেসের একটা বড় অংশ চায় রাহুলই হোন সভাপতি। কিন্তু এ ব্যাপারে প্রথম থেকেই কড়া অবস্থানে ছিলেন রাহুল। তিনি কিছুতেই সভাপতি হতে চান না। কেরলে সংবাদমাধ্যমের সামনে সে কথাই ফের জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত। 
গেহলত বলেন, 'আমি ওঁকে (রাহুল গান্ধী) বার বার কংগ্রেস সভাপতি হওয়ার অনুরোধ জানিয়েছি। কিন্তু তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, গান্ধী পরিবারের কেউ পরবর্তী প্রধান হবেন না।' এর সঙ্গেই গেহলত জানিয়ে দেন, খুব শিগগিরই মনোনয়ন জমা দেবেন তিনি। দেশের বর্তমান পরিস্থিতির নিরিখে শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন বলে জানান রাজস্থানের মুখ্যমন্ত্রী।
এদিকে গেহলতের প্রতিদ্বন্দ্বী শশী থারুর তাঁর নিজের রাজ্য কেরল থেকেই কোনওরকম সমর্থন পাচ্ছেন না। কেরলের কোনও কংগ্রেস নেতাই থারুরকে সভাপতি হিসেবে চাইছেন না, তাঁদের অনেকেই রাহুল গান্ধীকে চান। ওয়েইনাড়ের সাংসদ রাহুলকে সভাপতি চেয়ে রেজোলিউশন পাশ করাচ্ছেন। 
লোকসভায় কংগ্রেসের চিফ হুইপ কে সুরেশ বলছেন, ‘শশী থারুরের কংগ্রেস সভাপতি হওয়া উচিত নয়। তিনি একজন আন্তর্জাতিক মানুষ। প্রার্থী হওয়া উচিত সর্বসম্মত। আমরা এখনও রাহুল গান্ধীকে অনুরোধ করে চলেছি যাতে তিনি সভাপতি হোন।’
এদিকে আর এক কংগ্রেস সাংসদ বেনি বেহানান বলছেন, দলের কথাই শুনবেন শশী থারুর। বেহানানের কথায়, ‘আমার মনে হয় না শশী থারুর প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি দলের হাই কম্যান্ডের কথাই শুনবেন।’
 

আকর্ষণীয়খবর