আজকাল ওয়েবডেস্ক:‌ লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে ২৩ মে। কিন্তু তার আগে প্রকাশ পেয়েছে এক্সিট পোল। সেখানে দেখানো হয়েছে দিল্লির কুর্সিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আসছেন নরেন্দ্র মোদি তথা বিজেপি। এই আনন্দে মঙ্গলবার শরিকদের খুশি করতে এবং হাতে রাখতে বিলাসবহুল নৈশভোজের আয়োজন করা হয়েছে। তবে এখানে নতুন সমীকরণ তৈরি হতে চলেছে। মোদি–শাহ জুটি নিয়ে খুশি নয় আরএসএস। তাই যদি এক্সিট পোলের সমীক্ষা মেলে এবং নরেন্দ্র মোদি ফের প্রধানমন্ত্রী হন, তাহলে সরকারের চালিকাশক্তি নিজেদের লোকের হাতে রাখতে চায় আরএসএস। 
এই খবর পাওয়া গিয়েছে আরএসএস সূত্রেই। তাই নীতীন গড়কড়িকে সামনে নিয়ে আসতে চাইছে আরএসএস। নীতীন একদিকে আরএসএসের ঘনিষ্ঠ, অন্যদিকে সরকারের কাজকর্ম নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেছেন অনেক সময়। তাতে অস্বস্তি বেড়েছিল নরেন্দ্র মোদির সরকারের। কিন্তু নীতীনকে কিছু করা যায়নি। কারণ মাথার ওপর রয়েছে আরএসএসের হাত। এবার এই হাতকে আরও শক্তিশালী করতে আরএসএস নেতা ভাইয়াঝি যোশী বৈঠক করলেন নীতীন গড়কড়ির সঙ্গে। তার পরই জল্পনা তৈরি হয়েছে নতুন সরকার যদি গঠন হয় বিজেপি’‌র তাহলে নীতীন আরও ক্ষমতাবান হয়ে উঠবেন। 
সূত্রের খবর, নতুন সরকারে নীতীনের কি ভূমিকা হবে তা নিয়েই আলোচনা হয়েছে বৈঠকে। সেখানে তাঁকে নিশ্চিত করা হয়েছে নতুন সরকারে তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে। কারণ তিনি আরএসএস ঘনিষ্ঠ। দু’‌ঘন্টা ধরে চলা এই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি’‌র আর এক শীর্ষ নেতা কৈলাশ বিজয়বর্গীয়। নীতীন এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলে এড়িয়ে যেতে চাইলেও বাস্তবে তা ছিল না বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

ছবি—দ্যওয়ার ডট ইন 

জনপ্রিয়

Back To Top