Netaji Statue: নেতাজির হলোগ্রাম মূর্তি 'উড়ে' গেল হাওয়ায়! ইন্ডিয়া গেটে ধর্নায় তৃণমূল সাংসদরা

আজকাল ওয়েবডেস্ক: গত ২৩ জানুয়ারি ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর হলোগ্রাম মূর্তির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্বাধীনতা দিবসের দিন ওখানেই উন্মোচিত হবে গ্র‍্যানাইট পাথরের মূর্তি। আপাতত হলোগ্রাম মূর্তির জ্বলজ্বল করার কথা। কিন্তু কোথায় জ্বলজ্বল, নেতাজির হলোগ্রাম মূর্তি পুরো অন্ধকারে। আর তা নিয়েই প্রতিবাদে ধর্নায় বসেছেন তৃণমূল সাংসদরা। 
কয়েকদিন ধরেই হলোগ্রাম মূর্তিটি অন্ধকারে বলে খবর। বিষয়টি নিয়ে অধিবেশনে সরব হন তৃণমূল সাংসদ সৌগত রায়। আজ খতিয়ে দেখতে সাংসদরা একজোট হয়ে মূর্তির কাছে যান। দেখেন, নিষ্প্রদীপ, অন্ধকার অবস্থায় পড়ে সেই জায়গা। হলোগ্রাম মূর্তি দেখাই যাচ্ছে না। দেরি না করে ধর্নায় বসে পড়েন ঘাসফুলের সাংসদেরা। 

 

আরও পড়ুন: উত্তরপ্রদেশে আসাদুদ্দিন ওয়েইসির গাড়িতে গুলি! অল্পের জন্য প্রাণে বাঁচলেন মিম নেতা  


সৌগত রায়, সুখেন্দু শেখর রায়, মৌসম নুরদের হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা ছিল, 'নেতাজিকে অন্ধকারে রাখবেন না', 'লেট দেয়ার বি লাইট' ইত্যাদি। এদিকে কেন্দ্রের এক সূত্র জানিয়েছে, হলোগ্রাম দৃশ্যমান করতে যে প্রোজেক্টর বসানো হয়েছিল সেটা ২৮ জানুয়ারি খারাপ হয়ে যায় খারাপ আবহাওয়ার কারণে। প্রবল হাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছিল সেটি। সারানো হলেও পরের দিন ফের বিগড়ে যায় যন্ত্রটি। সেই থেকে নেতাজির মূর্তির জায়গায় বিরাজ করছে অন্ধকার। কটাক্ষ করে সৌগত বলেন, ‘নেতাজির হলোগ্রাম মূর্তি যেমন হাওয়ায় উড়ে গিয়েছে, তেমনই নেতাজির প্রতি বিজেপি-র ভালবাসা, সম্মান, শ্রদ্ধা সবই উবে গিয়েছে। গ্রানাইট মূর্তি বানানোর নাম দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে।’

ছবি টুইটার থেকে 

আকর্ষণীয়খবর