আজকাল ওয়েবডেস্ক:‌ গুজরাটের ভুজে কচ্ছ বিশ্ববিদ্যালয়ের আওতাধীন শ্রী সহজানন্দ গার্লস ইন্সটিটিউটের হস্টেলকাণ্ডে রীতিমতো ক্ষুব্ধ জাতীয় মহিলা কমিশন বা এনসিডব্লু। সংবাদমাধ্যমে খবর প্রকাশ হতেই দ্রুত পদক্ষেপ করেছে তারা। বিবৃতি দিয়ে এনসিডব্লু জানিয়েছে, ‘‌এনসিডব্লু তদন্তকারী দল গঠন করে মেয়েদের ওই হস্টেলে যাবে এবং ঘটনা নিয়ে কথা বলবে। অভিযোগ খতিয়ে দেখতে কচ্ছ বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত উপাচার্য তথা সহজানন্দ ইন্সটিটিউটের ডিন দর্শনা ঢোলাকিয়া এবং গুজরাটের ডিজিপি শিবানন্দ ঝা–কে নির্দেশ দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব তাঁরা তদন্ত করে কমিশনকে রিপোর্ট দেবেন।

’‌ কমিশন আরও জানিয়েছে ওই ঘটনায় কচ্ছ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও অন্তর্বর্তী তদন্তের নির্দেশ দিয়ে বলেছে রিপোর্ট পেলেই পরবর্তী পদক্ষেপ করবে তারা।
প্রসঙ্গত, হস্টেলের বাগানে একটি স্যানিটারি ন্যাপকিন মেলার পর ছাত্রীরা রজঃস্বলা কিনা তা জানতে ৬৮ জন ছাত্রীর অন্তর্বাস খুলিয়ে পরীক্ষা করার অভিযোগ ওঠে হস্টেল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এনসিডব্লু ওই ঘটনার জবাবদিহি চেয়ে পাঠিয়েছে সহজানন্দ গার্লস ইন্সটিটিউটের ট্রাস্টি প্রবীণ পিন্ডোরা এবং অধ্যক্ষ রীতা রানিগার কাছে। ছাত্রীদের নির্ভয়ে ওই ঘটনা এবং এধরনের আরও কোনও ঘটনা ঘটে থাকলে সেকথাও তাদের বলতে বিবৃতিতে আবেদন করেছে কমিশন।
ছবি:‌ এএনআই   

জনপ্রিয়

Back To Top