TMC Meghalaya: ‌‌দুয়ারে মেঘালয় ভোট, ইস্তাহারে একাধিক প্রতিশ্রুতি তৃণমূলের

আজকাল ওয়েবডেস্ক:‌ দুয়ারে মেঘালয় ভোট।

মঙ্গলবার শিলংয়ে গিয়ে দলীয় ইস্তাহার প্রকাশ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহেই মেঘালয় সফরে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এবার দলীয় ইস্তাহার প্রকাশ করে ফেলল তৃণমূল। 
২৭ ফেব্রুয়ারি মেঘালয়ের ৬০ আসনে ভোট। কোমর বেঁধে নেমে পড়েছে বাংলার শাসক দল। মঙ্গলবার ইস্তাহার প্রকাশ কর্মসূচিতে অভিষেক ছাড়াও ছিলেন বিরোধী দলনেতা মুকুল সাংমা, মেঘালয় তৃণমূলের সভাপতি চার্লস, মেঘালয় তৃণমূলের সহ–সভাপতি জর্জ লিংডো, চালর্স লিংডো, তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ও মেঘালয় তৃণমূলের পর্যবেক্ষক তথা মন্ত্রী মানস ভুঁইয়া।
ইস্তাহারে বলা হয়েছে, ক্ষমতায় আসার পর রাজ্যের উন্নয়নের গতি দ্বিগুণ করা হবে। জিডিপি বৃদ্ধি হবে দুই সংখ্যায়। পাঁচ বছরে দেওয়া হবে তিন লক্ষ চাকরি। ২২ থেকে ৪০ বছরের যুবকদের মাসিক হাজার টাকা করে বেকার ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইস্তাহারে। এছাড়াও ইস্তাহারে বলা হয়েছে, উচ্চমাধ্যমিক এবং কলেজ পড়ুয়াদের দেওয়া হবে ১ লক্ষ ল্যাপটপ। সরকার গঠনের ১০০ দিনের মধ্যে মাসিক ১ হাজার টাকা করে পাবেন মহিলারা। বছরে দেওয়া হবে ১২ হাজার টাকা। পেনশন এবং সামাজিক যোজনায় বরাদ্দ মাথাপিছু ন্যূনতম হাজার টাকা করে করা হবে। রাজ্যের ২ লক্ষ ১০ হাজার কৃষককে দেওয়া হবে বার্ষিক ১০ হাজার টাকা করে। প্রত্যেক বাড়িতে পানীয় জল ও বিদ্যুৎ সংযোগ পৌঁছনোর অঙ্গীকারও রয়েছে ইস্তাহারে। মেঘালয়ের পর্যটন শিল্পকে নতুন করে ঢেলে সাজানোর প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে তৃণমূলের ইস্তাহারে। 

আরও পড়ুন:‌ ফের কেঁপে উঠল দিল্লি সহ উত্তর ভারতের একাধিক এলাকা

আকর্ষণীয়খবর