Chandni Chowk: রাতভর আগুন নেভানোর চেষ্টা, এখনও জ্বলছে দিল্লির চাঁদনি চক!

আজকাল ওয়েবডেস্ক: রাতভর আগুন নেভানোর চেষ্টা, তারপরেও জ্বলছে দিল্লির চাঁদনি চক।

সূত্রের খবর তেমনটাই। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাত্রিবেলা। আচমকা আগুন লাগে পুরনো দিল্লির চাঁদনি চকের ভগীরথ প্য়ালেসের ইলেকট্রনিক মার্কেটে। আগুন ছড়িয়ে পড়ে দ্রুত গতিতে। খবর পেয়েই সেখানে পৌঁছে যায় দমকল বাহিনী। দমকলের ৪০ টি ইঞ্জিন চেষ্টা চালাচ্ছে আগুন নেভানোর। স্থানীয় সূত্রের খবর, প্রাথমিক অবস্থায় দমকলের ১২টি ইঞ্জিন যায় ঘটনাস্থলে, কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পরে আরও অনেকগুলি ইঞ্জিন যায় ঘটনাস্থলে। সূত্রের খবর মোতাবেক, ৯ ঘন্টা পরেও আগুন সম্পূর্ণ নেভানো যায়নি। উলটে পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা।

আচমকা কী কারণে এই ভয়াবহ অগ্নিকাণ্ড তা জানা যায়নি এখনও। এখনও পর্যন্ত হতাহতেও কোনও খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ ও প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষবর্ধন। বৃহস্পতিবার রাতে অতুল গর্গ ঘটনাস্থলের পরিস্থিতি সম্পর্কে জানিয়েছিলেন, আগুন নেভানো যায়নি, পরিস্থিতি জটিল। সঙ্গে তিনি জানিয়েছিলেন দমকল বাহিনীর পক্ষ থেকে চেষ্টা চলছে সবরকম ভাবে, এবং সকালের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে বলেও জানিয়েছিলেন তিনি। 

ওয়াকিবহাল মহলের মতে, অগ্নিসংযোগের এলাকা মূলত ইলেকট্রনিক পণ্যের দোকান হওয়ার কারণে আগুন ছড়িয়ে পড়েছে দ্রুততার সঙ্গে। সঙ্গেই দিল্লির সরু এবং ঘিঞ্জি গলির কারণে, একদিকে আগুন ছড়িয়ে পড়েছে সহজে, অন্যদিকে সরু গলিতে দমকলের ইঞ্জিনের প্রবেশে বেশ বেগ পেতে হয়েছে বলেও জানা গিয়েছে। 

আকর্ষণীয়খবর