আজকাল ওয়েবডেস্ক:‌ ফের বিপাকে পড়লেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রিকর। এবার বিপাকে পড়লেন ছেলে অভিজাত পর্রিকরকে নিয়ে। বনাঞ্চল ধ্বংস করে ইকো–রিসর্ট গড়ে তুলছিলেন তিনি। এই অভিযোগের ওপর ভিত্তি করে মঙ্গলবার বোম্বে হাইকোর্টের পানাজি বেঞ্চ নোটিস পাঠিয়েছে অভিজাত পর্রিকরকে। সামনেই লোকসভা নির্বাচন। তাছাড়া দীর্ঘদিন অসুস্থ হয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী মনোহর পর্রিকর। তা নিয়েও কম জল গড়ায়নি। সেখানে এমন অভিযোগকে বিরোধীরা লোকসভা নির্বাচনে কাজে লাগাবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ফলে আপাতত বিপাকে পড়লেন গোয়ার মুখ্যমন্ত্রী ও তাঁর ছেলে। 
আদালত সূত্রে খবর, এই নোটিস শুধু অভিজাত পর্রিকরকে পাঠানো হয়নি। এই নোটিস পাঠানো হয়েছে রাজ্যের মুখ্যসচিব, পরিবেশ সচিব এবং মুখ্য বনাঞ্চল সংরক্ষককে। ফলে ছেলের সঙ্গে সঙ্গে নিজের সরকারও জড়িয়ে পড়ায় বেশ চাপ তৈরি হয়েছে গোয়া প্রশাসনের। এই মামলার পরবর্তী তারিখ ধার্য হয়েছে ১১ মার্চ। সেদিন আদালতের পাঠানো নোটিসের জবাব দিতে বলা হয়েছে অভিজাত পর্রিকর এবং মনোহর পর্রিকরের সরকারকে। 
যদিও অভিজাতের দাবি, ‘‌এই প্রকল্পে কোনও বেআইনি বিষয় নেই। আমরা জমি কিনেই এই প্রকল্প করছি। কিন্তু আদালতের নির্দেশে এখন তা স্থগিত আছে।’‌‌‌

জনপ্রিয়

Back To Top