Maharashtra: আস্থা ভোটের আগেই বড় পরীক্ষা মহারাষ্ট্রে, কোন শিবির পাবে স্পিকার পদ?

আজকাল ওয়েবডেস্ক: মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে।

আগামিকাল আস্থা ভোট মহারাষ্ট্র বিধানসভায়। তার আগে আজ ফের বড় পরীক্ষার মুখোমুখি শিন্ডে শিবির। রবিবার ঠিক হবে মহারাষ্ট্রের স্পিকারে নাম। এই মুহূর্তে জোর জল্পনা, কে হবেন মহারাষ্ট্রের নতুন স্পিকার? 

উদ্ধব শিবিরের নেতা নাকি শিন্ডে শিবিরের বিদ্রোহী বিধায়ক, রাজ্যের স্পিকারের পদ কে পাবেন তা নিয়েই এই মুহূর্তে জোর জল্পনা। জল্পনার কারণ, এই মুহূর্তে বিধায়কদের অবস্থান নিয়েই নিশ্চিন্ত নয় রাজনৈতিক মহল। বিদ্রোহী শিবিরের বিক্ষোভের পর সরকার বদলে গিয়েছে। বিজেপির সমর্থনে তৈরি হয়েছে সরকার। মুখ্যমন্ত্রী পদে বসেছেন শিন্ডে। কিন্তু এই সরকার বদল এবং মহাবিকাশ আঘাড়ি জোট ভেঙে যাওয়ায় এই মুহূর্তে বিধায়কদের সংখ্যা, অবস্থান সবকিছুই বদলে গিয়েছে। 

আরও পড়ুন: Murshidabad: ফারাক্কাতে গ্রামবাসীদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ, আহত দু'পক্ষের একাধিক

স্পিকার পদের জন্য গেরুয়া শিবির রাহুল নেভরকরের নাম মনোনীত করেছে। অন্যদিকে স্পিকার পদ নিজেদের অধীনে আসবে, এই বিষয়ে বেশ অনেকটাই নিশ্চিত শিবসেনা। তাদের তরফ থেকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে রঞ্জন সালভিকে। 

শনিবারই শিবসেনা, কংগ্রেস এবং এনসিপির নেতাদের সঙ্গে নিয়ে নিজের মনোনয়ন পত্র জমা দিয়ে এসেছেন। মহারাষ্ট্রের মহানাটকের সময়েই রাজ্যপাল জানিয়েছিলেন আগে সারতে হবে রাজ্যের স্পিকার নির্বাচন।

আকর্ষণীয়খবর