আজকাল ওয়েবডেস্ক: আগামী ১৪ এপ্রিল গোটা দেশ থেকে লকডাউন কী উঠে যাচ্ছে?‌ দেশের মানুষের কাছে এই প্রশ্নই এখন বন হয়ে দেখা দিয়েছে। কারণ করোনাভাইরাস সংক্রমণের মোকাবিলায় ২১ দিনের লকডাউন চলছে দেশে। সূত্রের খবর, লকডাউনের মেয়াদ আগামী ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও দেশের বেশ কয়েকটি রাজ্যে তা বহাল থাকতে পারে।
কেন এবং কোন কোন রাজ্যে লকডাউন ১৪ তারিখের পরও বজায় থাকবে?‌ সূত্রের খবর, এখনও পর্যন্ত কোভিড–১৯ আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানের পুর এলাকায় আক্রান্তের হার সব থেকে বেশি। তাই মুম্বই এবং সংলগ্ন এলাকায় লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। সরকার পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবে বলে খবর।
অন্ধ্রপ্রদেশেও রয়েছে এগিয়ে। রবিবার পর্যন্ত সে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়েছে। এদিন পর্যন্ত নতুন করে ৩৬ জন আক্রান্তের হদিশ মিলেছে। মোট সংখ্যা ২২০ পৌঁছেছে। ফলে সে রাজ্যের কিছু এলাকাতেও লকডাউনের মেয়াদ বাড়তে পারে। একই পরিস্থিতি তেলঙ্গানাতেও। রবিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২০০ ছুঁইছুঁই। দিল্লিতে তবলিঘি জামাতের সভা থেকে রাজ্যে ফিরে অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানায় করোনা আক্রান্তের হদিশ বাড়িয়েছে। উল্লেখ্য, উত্তরপ্রদেশের গৌতমবুদ্ধ নগর জেলায় বড় জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

জনপ্রিয়

Back To Top