আজকাল ওয়েবডেস্ক:‌ আর কাশ্মীর সীমান্ত পেরিয়ে হামলা করতে পারছে না পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। তাই এবার আফগানিস্তানে ভারতের যে সব অফিস আছে, সেখানে বড় ধরণের হামলা চালানোর ছক কষেছে তারা। সেই জন্য জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের সঙ্গে তারা হাত মিলিয়েছে। নেপথ্যে সেই পাকিস্তান।
গোয়েন্দা সূত্রে খবর, আফগানিস্তানের কুনার প্রদেশে দানগাম জেলায় সম্প্রতি লস্কর জঙ্গিদের সঙ্গে পাকিস্তানের সেনাবাহিনী এবং গোয়েন্দাদের বৈঠক হয়। সেখানে সন্ত্রাসবাদীদের নির্দেশ দেওয়া হয় আফগানিস্তানে ভারত এবং আমেরিকার যত অফিস আছে সেখানে হামলা চালাতে হবে। নয়াদিল্লি ও ওয়াশিংটনের যে কুটনীতিকরা আফগানিস্তানে আছেন তাঁদেরও হত্যা করতে হবে। প্রয়োজনে পাকিস্তান থেকে আত্মঘাতী বোমারু পাঠানো যেতে পারে।
পেন্টাগন এবং রাষ্ট্রপুঞ্জের একটি শাখা থেকেও রিপোর্ট দেওয়া হয়েছে, কয়েকশো লস্কর জঙ্গি এই মুহূর্তে রয়েছে আফগানিস্তানে। রাষ্ট্রপুঞ্জের রিপোর্ট অনুযায়ী তাদের সংখ্যা ৫০০। তারা কুনার ও নাঙ্গারহার প্রদেশে সক্রিয়।
ভারতের এক গোয়েন্দা অফিসার বলেছেন, আফগানিস্তানে ক্রমশ লস্কর জঙ্গিদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কিছুদিন আগেই জানা গিয়েছে, হাফিজ সইদের ছেলে তালহা সইদ এখন আফগানিস্তান নিয়েই মাথা ঘামাচ্ছে। ভারত আফগানিস্তানে লস্করের কার্যকলাপ সম্পর্কে যা তথ্য পেয়েছে তা জানিয়ে দেওয়া হয়েছে আমেরিকা এবং আফগানিস্তানের সরকারকে।

জনপ্রিয়

Back To Top