‌কুলগামে সেনা–জঙ্গি সংঘর্ষে খতম ৫ জঙ্গি

আজকাল ওয়েবডেস্ক:‌ জম্মু–কাশ্মীরে সেনা–জঙ্গি সংঘর্ষে নিকেশ হল পাঁচ জঙ্গি। সংঘর্ষ শেষ হওয়ার পর বাহিনীকে লক্ষ্য করে যুবকরা পাথর ছুড়লে জখম হয়েছেন সিআরপিএফ–এর চারজন জওয়ান। রবিবার সকালে কুলগাম জেলার কেল্লাম দেভসর গ্রামের একটি বাড়িতে কয়েকজন জঙ্গির আত্মগোপন করে থাকার খবর গোপন সূত্রে পেয়ে, অভিযান চালিয়েছিল সেনা, সিআরপিএফ এবং রাজ্য পুলিসের বাহিনী।

বাহিনীকে এগতে দেখে জঙ্গিরা গুলি চালালে পাল্টা জবাব দেয় তারা। এলাকা খালি করে ঘিরে ফেলা হয়। কুলগামের মোবাইল এবং ইন্টারনেট স্থগিত করে দেওয়া হয়। টানা কয়েক ঘণ্টার গুলির লড়াই শেষে দুপুরের দিকে পাঁচ জঙ্গিই নিকেশ হয়। তাদের দেহ উদ্ধার করেছে বাহিনী। ঘটনাস্থল থেকে অস্ত্র এবং কিছু নথিপত্রও উদ্ধার হয়েছে। জঙ্গিদের পরিচয় জানার চেষ্টা চলছে।

সংঘর্ষ শেষ হওয়ার পরও সম্পূর্ণ এলাকাজুড়ে চিরুনি তল্লাশি চালানো হয় বলে জানিয়েছে পুলিস। এদিকে, গুলির লড়াই শেষ হওয়ার পরই বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় যুবকরা। বাহিনীকে লক্ষ্য করে ইট, পাথর ছুড়লে জখম হন সিআরপিএফ–এর চার জওয়ান। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় আরও বেশি সংখ্যায় বাহিনী পাঠিয়েছে প্রশাসন।‌