PFI: গ্রেপ্তারির প্রতিবাদে কেরলে তাণ্ডব পিএফআই সমর্থকদের, ভাঙচুর যানবাহন, আহত পুলিশ  

আজকাল ওয়েবডেস্ক: দেশের ১০টির বেশি রাজ্যে মাঝরাতে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) ১০০-র বেশি সদস্যদের গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এর জেরে কেরলে ব্যাপক বিক্ষোভ দেখাচ্ছেন পিএফআই সমর্থকরা। আর এই বিক্ষোভ রণক্ষেত্রের চেহারা নেয়। তিরুবনন্তপুরম, কোল্লাম, কোঝিকোড় এবং আলাপ্পুঝায় ভাঙচুর এবং হিংসাত্মক ঘটনা ঘটেছে। পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয়েছে পাথর। 
এই ঘটনায় পিএফআই নেতাদের বিরুদ্ধে সুয়োমোতো ‘নোটিস’ রাখল কেরালা হাইকোর্ট। প্রতিবাদের নামে এই আক্রমণের বিরুদ্ধে অবিলম্বে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে আদালত। বিনা নোটিসে হরতাল আগেই নিষিদ্ধ করা হয়েছিল। অন্তত সাতদিন আগে নোটিস দিতে হবে বলে জানিয়েছিল উচ্চ আদালত। 
রাজ্যব্যাপী এই হরতাল সমর্থনকারীদের হাতে একটি অটো-রিকশা এবং একটি চার চাকা গাড়ি ভাঙচুর হয়েছে বলে খবর। কেরল স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে। কান্নুর জেলার নারায়ণপাড়া এলাকায় একটি সংবাদপত্র নিয়ে যাচ্ছিল একটি গাড়ি। সেটিকে লক্ষ্য করে পেট্রল বোমা ছোড়া হয়েছে বলে খবর। যানবাহন ক্ষতিগ্রস্ত হওয়ার এমন নিদর্শন আরও আছে। 
১৫ বছর বয়সি এক কিশোরী এবং এক অটো-রিকশা চালক পাথর ছোড়ার ঘটনায় আহত হয়েছেন। পিএফআই সমর্থকদের আক্রমণে আহত হয়েছেন অ্যান্টনি এবং নিখিল নামে দুই পুলিশকর্মী।        

ছবি গুগল থেকে
 

আকর্ষণীয়খবর