আজকাল ওয়েবডেস্ক:‌ মঙ্গল সূত্র বন্ধক রেখে সন্তানদের জন্য টিভি কিনলেন মা। চার সন্তান যাতে দূরদর্শন থেকে শিক্ষা অর্জন করতে পারে, তাই এই কাজ করে ফেললেন কর্নাটকের গাদাগ জেলার কস্তুরী চালাভাডি। 
গাদাগ জেলার নারগুন্ড তালুকের অন্তর্গত রাড্ডের নাগানুর গ্রামের বাসিন্দা কস্তুরী। যিনি ১২ গ্রাম ওজনের সোনার মঙ্গল সূত্র বন্ধক রেখে টিভি কিনে ফেলেছেন। ঘটনাটি প্রকাশ্যে আসতেই গ্রাম প্রধান খোঁজ নেন। এরপর চাপে পড়ে মহাজন জানান, তিনি মঙ্গল সূত্র ফেরত দিয়ে দেবেন। আর ধারের টাকা তাঁদের সময় মতো শোধ করলেই চলবে বলে জানিয়েছেন তিনি। 
গরিব পরিবারের এই কাহিনী জানার পর অনেকেই আর্থিক সাহায্য করেছেন। কংগ্রেস বিধায়ক জামির আমেদ পাঠিয়েছেন ৫০ হাজার টাকা। রাজ্যের মন্ত্রী সিসি পাটিল দিয়েছেন ২০ হাজার টাকা আর্থিক সাহায্য। কস্তুরী জানিয়েছে, ‘‌দূরদর্শনে শিশুদের জন্য শিক্ষামূলক অনুষ্ঠান হয়। কিন্তু আমাদের ঘরে টিভি নেই। আমার সন্তানরা অন্যের বাড়িতে গিয়ে টিভি দেখে। শিক্ষকরাও আমার সন্তানদের টিভিতে শিক্ষামূলক অনুষ্ঠান দেখার কথা বলতেন। কিন্তু ঘরে টিভি না থাকায় আমার মনে হল সন্তানদের ভবিষ্যৎ অন্ধকার। এদিকে কেউ আমাকে ঋণ দিতে রাজি হয়নি টিভি কেনার জন্য। তাই মঙ্গল সূত্র বন্ধক রেখে টাকা দিয়ে টিভি কিনেছি।’‌
মহিলার স্বামী মুটাপ্পা দৈনিক মজুরের কাজ করেন। কিন্তু লকডাউনে তাঁর হাতেও কাজ নেই। এদিকে দম্পতির তিন সন্তান সপ্তম থেকে অষ্টম শ্রেণীতে পড়ে। বড় মেয়ের বিয়ে হয়ে গেছে। তাই সন্তানদের পড়াশুনার জন্য মঙ্গল সূত্র বন্ধক রেখে টিভি কিনে ফেলেন মা। 


 

জনপ্রিয়

Back To Top